ঢাকা, শুক্রবার ৩ই মে ২০২৪ , বাংলা - 

আ. লীগই বানচাল হয়ে গেছে: রিজভী

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-07-31, 12.00 AM
আ. লীগই বানচাল হয়ে গেছে: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ সরকার চেয়েছিল বিএনপির ২৯ তারিখের কর্মসূচি বানচাল করতে। কিন্তু বিএনপির কর্মসূচি বানচাল করতে গিয়ে আওয়ামী লীগ নিজেই বানচাল হয়ে গেছে।সোমবার (৩১ জুলাই) দুপুরে ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসমাবেশে এসব কথা বলেন। গত শনিবার ঢাকার প্রবেশপথে বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে ‘পুলিশ এবং ক্ষমতাসীনদের হামলা, নির্যাতন ও গণহারে গ্রেপ্তারের’ প্রতিবাদে এই জনসমাবেশের আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি।

রিজভী বলেন, সরকারি দপ্তর বা আদালতগুলোতে যাবেন, সেখানে দেখবেন জয় বাংলা লেখা আছে। কিন্তু আপনি যদি সাধারণ পাবলিকের কাছে যান, তারা বলে যে, শেখ হাসিনা কবে যাবে।তিনি বলেন, আজ সমাবেশের আগে পুলিশ আমাদের বেশ কিছু শর্ত দিয়েছে। সেখানে একটি শর্ত ছিল দণ্ডপ্রাপ্ত কোনো ব্যক্তির বক্তব্য দেওয়া যাবে না। এর মানে কি আপনারা বুঝতে পেরেছেন? যে ব্যক্তির কথার মাধ্যমে সারা বাংলাদেশ ঐক্যবদ্ধ হয়েছে, তাকে কথা বলার সুযোগ দেবে না সরকার। এভাবেই সরকার মানুষের কথা বলার কণ্ঠ রোধ করছে।  

 

জনসমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  জনসমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনসমাবেশের সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা  জয়নুল আবদিন ফারুক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন প্রমুখ।