ঢাকা, শুক্রবার ২৬ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

পবিপ্রবি’তে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ !

জেলা প্রতিনিধি।। ঢাকাপ্রেস২৪.কম

2023-05-21, 12.00 AM
পবিপ্রবি’তে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ !

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটে। সংঘর্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ১৫ টি রুমে ভাংচুর চলে।২০মে (শনিবার) রাত ৭ টা থেকে ১০ টা পর্যন্ত পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জুনিয়র শিক্ষার্থীদের রুমে তোলা নিয়ে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই গ্রুপ। সংঘর্ষের একপর্যায়ে বিভিন্ন হল থেকে ছাত্রলীগের দুই গ্রুপের কর্মীরা এসে সংঘর্ষের মাত্রাকে আরো বাড়িয়ে দেয়।সংঘর্ষে বঙ্গবন্ধু হলের সি ব্লকের ১৫ টি রুমের দরজা ও জানালা ভাংচুর করা হয়। রাত ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সিনিয়র ছাত্রনেতা এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের হস্তক্ষেপ সংঘর্ষ নিয়ন্ত্রণে আসে।

পবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক বলেন,” আমি ক্যাম্পাসের বাইরে ছিলাম মাত্রই আসলাম যতটুকু শুনেছি খুব সম্ভব হল এ রুমে ওঠা নিয়ে শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়েছে যেটা পরে প্রক্টর ও প্রোভোষ্ট স্যার এর হস্তক্ষেপে সমাধান হয়।তবে কেও যদি দোষী হয় অবশ্যই ক্যাম্পাস প্রশাসন তার বিচার করবে বলে আমরা দাবি রাখি।”

পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর তার বক্তব্যে বলেন,” নৈরাজ্য ও অরাজকতার এবং রুম ভাঙ্গার জন্য কারা দ্বায়ী তা খুঁজে বের করে সাংগঠনিক ও প্রশাসনিক ব্যাবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বক্তব্য নিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোঃ জাহিদ হাসানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সাড়া পাওয়া যায়নি।