ঢাকা, রবিবার ২৮ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

বরিশালে বিএনপি নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল

জেলা প্রতিনিধি।। ঢাকাপ্রেস২৪.কম

2023-03-14, 12.00 AM
বরিশালে বিএনপি নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল

বরিশাল মহানগর বিএনপির ২নং ওয়ার্ড কমিটি গঠন অর্থের বিনিময়ে ঘোষণাকে কেন্দ্র করে মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবির জাহিদের বিরুদ্ধে ঝাড়ু মিছিল, কুশপুত্তলিকা দাহ করাসহ দলীয় কার্যালয়ে চেয়ার ভাংচুরের ঘটনা ঘটেছে।সোমবার (১৩ মার্চ) বিকাল ৫টায় নগরীর কাউনিয়া পানির ট্যাঙ্কির সম্মুখ থেকে ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দ ও ঘোষিত কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক হানিফুল ইসলাম সুমন, রফিক,পরিমল, জামাল, সাদ্দামের নেতৃত্বে ঘোষিত কমিটিতে ত্যাগীদের বাদ দিয়ে ঘোষিত কমিটি মানিনা ও বাতিলের দাবীতে এই বিক্ষোভ, ঝাড়ু মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদররোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সম্মুখে প্রতিবাদ সভা করে সদস্য সচিব মীর জাহিদুল কবিরের কুশপুত্তলিকা দাহ করে।

 

মিছিল শেষে ২নং ওয়ার্ড ঘোষিত কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক সুমন কমিটির বিষয়ে মহানগর বিএনপি সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবির জাহিদকে অভিযুক্ত করে বলেন- মীর জাহিদ কমিটিতে সম্মানজনক পদ দেওয়ার কথা বলে এক লক্ষ টাকা দাবী করেন। আমরা বিগত দিনে দলের দুঃসময় থেকে কাজ করতে গিয়ে বিভিন্ন সময় একাধিক মামলার আসামী ও হাজতবাস করার পরও আমাদের টাকার বিনিময়ে পদ নিতে রাজি না হওয়ায় ওয়ার্ড কমিটি গঠন প্রক্রিয়ায় নিযুক্ত যুগ্ম আহবায়ক মাকসুদুর রহমান মাকসুদ, মহানগর সদস্য আহমেদ জেকি অনুপম মিলে সদস্য সচিব দুই লক্ষ টাকার বিনিময়ে এই কমিটি ঘোষণা করেন।

 

এরপূর্বে রবিবার রাতে দলীয় কার্যালয়ে মহানগর বিএনপির সদস্য ও দপ্তর সম্পাদক জাহিদুর রহমান রিপন ও মহানগর বিএনপির আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব মীর জাহিদুল কবিরের স্বাক্ষরিত নগরীর ২নং ওয়ার্ড কমিটি ঘোষণা করা হলে বিএনপির দুঃসময়ের নেতাকর্মীদের বাদ দিয়ে অত্যাগিদের নিয়ে আহবায়ক, সদস্য সচিব সহ ৫ যুগ্ম আহবায়ক ও ২৩ সদস্য নিয়ে এক আহবায়ক কমিটি ঘোষণা করা হলে ক্ষিপ্ত হয়ে হানিফুল ইসলাম সুমনের নেতৃত্বে দলীয় কার্যালয়ের চেয়ার ভাংচুর করা হয়। এ সময় দপ্তর সম্পাদক জাহিদুর রহমান রিপন আত্মরক্ষার্থে দলীয় কার্যালয় ত্যাগ করে।

 

এ ব্যাপারে বরিশাল মহানগর বিএনপি সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবির জাহিদের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, এই কমিটি গঠন করার পূর্বে আমরা টিম লিডার কমিটি করে দিয়েছি। তারা যাচাই-বাচাই করে কমিটির তালিকা আমাদের কাছে দেওয়ার পর আমরা বাচাই করে কমিটি ছেড়ে দিয়েছি।

 

এখানে যে সুমন টাকা চাওয়ার অভিযোগ আনছে তাই যদি হতো তাহলে তাকে সিনিয়র যুগ্ম আহবায়ক করাটা মনে হয় ভুল হয়েছে। তাকে আমরা দলীয় ত্যাগী দেখেই সিনিয়র যুগ্ম আহবায়ক করেছি। তার আনা সকল অভিযোগ ভিত্তিহীন যা সত্য নয়।