ঢাকা, রবিবার ২৮ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

রুমায় ৭ প্রকল্প উদ্বোধন করেন পাবর্ত্যমন্ত্রী

এস এম রমজান আলী, বান্দরবান প্রতিনিধি।।ঢাকাপ্রেস২৪.কম

2023-02-19, 12.00 AM
রুমায় ৭ প্রকল্প উদ্বোধন করেন পাবর্ত্যমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বান্দরবানে রুমা উপজেলার বাস টার্মিনাল, ছাইপো পাড়া বৌদ্ধ বিহার, মুনলাই পাড়া মাল্টিপারপাস সেন্টার,জাইঅন পাড়া ইভানজেলিক্যাল খ্রিষ্টীয়ান চার্চ ও বেথেল পাড়া ইসিসি জুনিয়র স্কুলের নির্মিত ৩ কোটি ২৫লক্ষ অর্থ ব্যয়ের শুভ উদ্বোধন ও বান্দরবান পাবর্ত্য জেলা পরিষদের ৮০লাখ টাকা বরাদ্দকৃত ডলুঝিড়ি পাড়ামুখ বৌদ্ধ বিহারের উপসনা ঘর ও বগালেক মসজিদ এর সম্প্রসারণের কাজ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রানালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। পরে সম্প্রসারণের কাজ যাতে সুন্দরভাবে সম্পন্ন হয় সেজন্য সংশ্লিষ্টদের দিক নির্দেশনা প্রদান করেন।

 

আজ শনিবার(১৮ফেব্রুয়ারী) সকালে রুমা উপজেলা পরিষদ প্রাঙ্গনে এ সাতটি প্রকল্পের উদ্বোধনী শেষে উপজেলা হল রুমে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চার ইউনিয়নের ১৫শত ৯৬জন দুস্থ মহিলাদের মাঝে ভিজিডি কার্ড বিতরণ করেন পাবর্ত্যমন্ত্রী।

 

 

এ সময় রুমা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ.লীগের সভাপতি উহ্লাচিং মারমা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাবর্ত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নিবার্হী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত,অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ফখরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহ আলম, জেলা পরিষদে সদস্য ক্যসাপ্রু মারমা, পরিষদে সদস্য টিংটিংম্যা মারমা, নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ মামুন শিবলী, চার ইউনিয়নের চেয়ারম্যানসহ স্থানীয় আ.লীগের বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকর্মী রা প্রমূখ।

 

পাবর্ত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন জঙ্গী-সন্ত্রাসীদের কোনো ছাড় দেয়া হবে না। এ কাজে আশ্রয় প্রশ্রয় প্রদান কারীদেরও আইনের আওতায় আনা হবে। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনী কাজে সহযোগিতা প্রদানের জন্য সবার প্রতি আহবান।

 

তিনি আরো বলেন, রুমা একসময় খুব শান্ত ছিল,কিন্তু এখন সকাল বিকাল পত্রিকার পাতা খুললে দেখতে পাই এখানে খুন,ওখানে সন্ত্রাসী চাঁদাবাজি আর অপহরণ এটা খুব খারাপ অবস্থা এসব সন্ত্রাসীর কাজ বন্ধ করতে সবাইকে এগিয়ে আসতে হবে।পরে দিক নির্দেশনামূলক শেষে বেথেল পাড়ার জেলা পরিষদে সদস্য জুয়েল বম’র ছেলের বিবাহ অনুষ্ঠানে যোগ দেন।