ঢাকা, রবিবার ২৮ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

ভোটকেন্দ্র কড়া নিরাপত্তা,বাইরে নৌকা সমর্থক

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2024-01-06, 12.00 AM
ভোটকেন্দ্র কড়া নিরাপত্তা,বাইরে নৌকা সমর্থক

ভোটগ্রহণ শুরুর বাকি মাত্র কয়েক ঘণ্টা। এরই মধ্যে ভোটকেন্দ্রে এসেছে নির্বাচনী বিভিন্ন সামগ্রী। ব্যালট পেপারসহ কিছু সামগ্রী আসবে রোববার (৭ জানুয়ারি) সকালে। তবুও শনিবার (৬ জানুয়ারি) বিকেল থেকে ভোটকেন্দ্রের ভেতরে প্রবেশে কড়াকড়ি। বহিরাগতদের ফটকের কাছেই যেতে দিচ্ছেন না পুলিশ-আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে ভোটকেন্দ্রের বাইরে কয়েকশ গজ দূরে অবস্থান নিয়ে গল্পে-আড্ডায় সময় পার করছেন নৌকার সমর্থকরা।শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর বাড্ডা এলাকার কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে। এ এলাকাটি ঢাকা-১১ আসনের মধ্যে পড়েছে। এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট আটজন প্রার্থী।তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ ওয়াকিল উদ্দিন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে শামীম আহমেদ, এনপিপির আম প্রতীকের প্রার্থী মিজানুর রহমান, বিএনএমের নোঙ্গর প্রতীকে হোসেন আহমেদ আশিক, বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকে মুহাম্মদ মিজানুর রহমান, বিএনএফেরে টেলিভিশন প্রতীকে সাদিকুন নাহার খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতীকে ফারাহনাজ হক চৌধুরী, গণফ্রন্টের মাছ প্রতীকে শেখ মোস্তাফিজুর রহমান।

 

এদিকে ভোটকেন্দ্রগুলোর আশপাশে নৌকার প্রার্থীর সমর্থকদের বুথ দেখা গেছে। সেখানে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন দলের নেতাকর্মী ও সমর্থকরা গল্পে-আড্ডায় সময় পার করছেন। তাদের বেশ খোশ মেজাজে দেখা গেছে। তবে অন্য কোনো প্রার্থীর বুথ বা সমর্থকদের খুঁজে পাওয়া যায়নি। তবে কেন্দ্রের সামনে নৌকার পোস্টারের মাঝে লাঙ্গল ও নোঙর প্রতীকের পোস্টারও ঝুলতে দেখা গেছে। অন্য পাঁচ প্রার্থীর পোস্টার চোখে পড়েনি।বাড্ডা আলাতুন্নেছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কয়েকশ গজ দূরে নৌকার অস্থায়ী বুথ বসানো হয়েছে। সেখানে কয়েকশ নেতাকর্মীরা অবস্থান করতে দেখা যায়। বুথে আড্ডা দেওয়াদের মধ্যে একজন আশিকুল হাসান। তিনি নিজেকে স্থানীয় যুবলীগ নেতা বলে দাবি করেন। এ কেন্দ্রের পরিবেশ কেমন দেখছেন, এমন প্রশ্নে আশিকুল  বলেন, পরিবেশ কেমন দেখব! সবই তো ভালো। এখানে সব নৌকার লোক। আমাদের প্রার্থী বয়স্ক একজন মানুষ। তিনি সবার কাছেঢাকা মহানগর উত্তর যুবলীগের সদস্য পরিচয় দিয়ে সিরাজুল ইসলাম নামে একজন বলেন, এ এলাকায় কোনো ঝামেলা নাই। আমরা সুষ্ঠু ভোটের জন্য অপেক্ষায় রয়েছি। বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা যাতে ঝামেলা করার সুযোগ না পায়, সেজন্য আমরা সতর্ক পাহারা বসিয়েছি। শ্রদ্ধেয়। তার বাইরে কেউ ভোট দেবে বলে মনে হয় না।বাড্ডা আলাতুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত দুজন কর্মকর্তার সঙ্গে এ প্রতিবেদকের কথা হয়। তারা নাম-পরিচয় না জানিয়ে   জানান, এ স্কুলের দুটি শাখা। বালক শাখার ভবনে তিনটি এবং বালিকা শাখার ভবনে তিনটিসহ মোট ছয়টি কেন্দ্র। বালক অংশে ভোট দেবেন পুরুষরা। বালিকা অংশের ভবনের কক্ষগুলোতে ভোট দেবেন নারীরা। সব মিলিয়ে এ স্কুলে ভোটার প্রায় ১৭ হাজার।

 

এদিকে আলাতুন্নেছা স্কুলের ভোটকেন্দ্রে ভোটের আগের দিন দুপুর থেকে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না বলে জানান ফটকে দায়িত্বে থাকা আনসার সদস্য ও প্রহরী। আবু বকর নামে একজন প্রহরী বলেন, আজকে দুপুরে অনেক জিনিসপত্র আসছে। তখন থেকেই কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।