ঢাকা, রবিবার ২৮ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

সরকারি দল প্রচারণা শুরু,নিষ্প্রভ বিরোধী দল

মোঃ শাকুর খান শুভ, কেরাণীগঞ্জ (ঢাকা)প্রতিনিধিঃ

2023-10-21, 12.00 AM
সরকারি দল প্রচারণা শুরু,নিষ্প্রভ বিরোধী দল

আসন্ন দ্বাদশ জাতীয়  সংসদ নির্বাচনকে সামনে রেখে, এরই মধ্যে মনোনয়ন পেতে তৎপর  ক্ষমতাসীন দল সহ অন্যান্য দলের শীর্ষ নেতৃবৃন্দ। ঢাকা-২ (কামরাঙ্গীরচর, সাভারের ৩টি ও কেরানীগঞ্জের ৭টি ইউনিয়ন) আসন থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগের  মনোনয়ন প্রত্যাশী  কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদ ও বর্তমান মাননীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলের সদস্য এডভোকেট  কামরুল ইসলাম। কেন্দ্রীয়  ঘোষণা অনুযায়ী তৃণমূল যার নৌকা তার, এ ঘোষণা উপর ভিত্তিক করে তৃণমূল গোছানোর চেষ্টা করছে এই দুই প্রার্থী। সমর্থকরা বিভক্ত হচ্ছে দুই ভাগে। নির্বাচনী এলাকা ঘুরে দেখা গেছে, কেরানীগঞ্জ, নবাবগঞ্জ ও বান্দুরা মহাসড়কের  বিভিন্ন মোড়ে মোড়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের বিলবোর্ড, প্লাকার্ড, ফেস্টুন ও তোরণে তৈরি করে নির্বাচনী প্রচারণা শুরু হয়ে গেছে। গত ১৫ বছরে সরকারের বিভিন্ন উন্নয়নের কার্যক্রম জনগণের সামনে উপস্থাপন করে, প্রায় প্রতিদিনই থাকছে কর্মী সমাবেশ। প্রতিটি ইউনিয়নে আলাদা আলাদাভাবে ব্যাপক শোডাউনের মাধ্যমে কর্মী সম্মেলন ও শান্তি সমাবেশ করছে এই ক্ষমতাসীন দলের দুই প্রার্থী।

সরেজমিন ঘুরে দেখা গেছে, এডভোকেট কামরুল ইসলামের সমর্থকদের দাবি, টানা তিন মেয়াদে এমপি হয়ে এলাকার ব্যাপক উন্নয়ন করে, জনগণের মনে জায়গা করে নিয়েছে। ঢাকা-২ আসন এর জনগণ ভালো আছে ও শান্তিতে আছে। এই আসনে কামরুল ইসলামের বিকল্প কেউ নেই। দলের নীতিনির্ধারক কমিটির সদস্য হওয়ায় এবারও ঢাকা-২ আসনে কামরুল ইসলাম এমপি মনোনয়নের জন্য হাইকমান্ডের সবুজ সংকেত পেয়েছেন। 

 

তবে এ দাবি মানতে নারাজ শাহীন আহমেদের সমর্থকরা। তাদের দাবি গত নির্বাচনে মনোনয়নপত্র কিনেও দলীয় সিদ্ধান্ত অনুযায়ী শেখ হাসিনার কথায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নের আশ্বাস পেয়েই কামরুল ইসলামকে সমর্থন দিয়ে সরে দাড়িয়েছিলেন শাহিন আহমেদ। তাছাড়া শাহীন আহমেদের  তৃণমূলে  ব্যাপক সুনাম রয়েছে। তৃণমূলের গ্রহণযোগ্যতার ভিত্তিতে মনোনয়ন দিলে শাহিন আহমেদের কোন বিকল্প নেই এমনটা দাবি করে শাহীন আহমেদের সমর্থকরা। 

 

জানা গেছে, আওয়ামী লীগ সরকারের আমলে উপজেলার প্রতিটি গ্রামে পাকা রাস্তা, মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবনসহ গত ১৫ বছরে কেরানীগঞ্জে ব্যাপক উন্নয়ন হয়েছে। তবে টানা তিন মেয়াদে সংসদ সদস্য থাকার পরেও কামরুল ইসলামের কেরানীগঞ্জে তেমন জনপ্রিয়তা গড়ে ওঠেনি। তাই কেরানীগঞ্জের আওয়ামী লীগের তৃণমূল নেতাদের দাবি আগামী নির্বাচনে শাহিন আহমেদকেই ঢাকা-২ আসনের মনোনয়ন দেয়া হোক। তবে উল্টো চিত্র কামরাঙ্গীরচরে। সেখানে কামরুল ইসলামের পাল্লা ভারী। বিএনপি দলীয় প্রার্থী হিসেবে সম্ভাব্যপ্রার্থী আমানুল্লাহ আমান অথবা তার ছেলে ব্যারিস্টার এরফান ইবনে আমান এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা জহিরুল ইসলাম। নির্বাচনী ভাবনা জানতে চাইলে বিএনপি ও ইসলাম আন্দোলনের সম্ভাব্য প্রার্থীরা নির্বাচন নিয়ে দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় আছি।