ঢাকা, বুধবার ৮ই মে ২০২৪ , বাংলা - 

তারেক রহমানসহ ২৫ জনের নামে মামলা

জেলা সংবাদদাতা।। ঢাকাপ্রেস২৪.কম

2021-03-22, 12.00 AM
তারেক রহমানসহ ২৫ জনের নামে মামলা

জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক বলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ২৫ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।সোমবার (২২ মার্চ) দুপুরে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সদর জোন আদালতের বিরাচক কুদরত-এ-এলাহীর আদালতে মামলাটি দায়ের করেন যুক্তরাজ্য প্রবাসী মঈনুল হক।মামলার বাদীপক্ষের আইনজীবী আক্তারুজ্জামান সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন। আদালত মামলাটি গ্রহণ করে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুনামগঞ্জ সদর মডেল থানাকে নির্দেশ দিয়েছেন।

আইনজীবী আক্তারুজ্জামান সেলিম জানান, মামলাটি দায়ের করেছেন সিলেটের মোগলাবাজার থানার রায়খাইল গ্রামের বাসিন্দা মঈনুল ইসলাম। তিনি রায়খাইল গ্রামের মৃত আব্দুস শহিদের ছেলে। তবে মঈনুল ইসলাম যুক্তরাজ্যের নাগরিকও।

মামলায় উল্লেখ করা হয়েছে, তারেক রহমানসহ অন্য আসামিরা ডিজিটাল মাধ্যমে প্রোপাগান্ডা ও প্রচারণা চালিয়ে এবং বিভিন্ন ওয়েবসাইটে ও ডিজিটাল ম্যাধমে আক্রমণাত্মক মিথ্যা তথ্যউপাত্ত প্রেরণ, প্রকাশ ও প্রচার করে বাংলাদেশের সংবিধান, স্বাধীনতা, স্বার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা, জাতির পিতা, জাতীয় সংগীত ও জাতীয় পতাকার অবমাননা করেছেন।