ঢাকা, শনিবার ২৭ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

ওয়াজেদ মিয়া স্বর্ণপদক পেলেন সৈয়দা রশিদা বারী

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-11-20, 12.00 AM
 ওয়াজেদ মিয়া স্বর্ণপদক পেলেন সৈয়দা রশিদা বারী

 ঢাকা:  সাহিত্যে অসামান্য অবদানের জন্য সাংবাদিক ও সাহিত্যিক সৈয়দা রাশিদা বারী ’ড. এম. এ. ওয়াজেদ মিয়া ১২তম আন্তর্জাতিক স্বর্ণপদক-২০২২’ পুরস্কারে ভূষিত হয়েছেন।ড. এম. এ. ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক স্বর্ণপদক প্রদান, সংবর্ধনা প্রদান ও আলোচনা সভায় সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় নয়জন সম্মানিত ব্যক্তিকে পুরস্কার প্রদান করা হয়।

 

 

 

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগে’র প্রেসিডিয়াম  সদস্য মো. আব্দুর রহমান।সভাপতিত্ব করেন এই সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি এ.কে. এম. ফরহাদুল কবির। জাতীয় প্রেসক্লাবের ৩য় তলায় (আব্দুস সালাম হল) এ আয়োজিত সাহিত্যে অবদানের স্বীকৃতি হিসাবে সাংবাদিক, সাহিত্যিক ও গীতিকার সৈয়দা রাশিদা বারীকে এই সংগঠনের পক্ষ থেকে ’ড. এম. এ. ওয়াজেদ মিয়া ১২তম আন্তর্জাতিক স্বর্ণপদক-২০২২’ পুরস্কার প্রদান করা হয়।

 

 

 

পুরস্কারের অংশ হিসেবে সৈয়দা রাশিদা বারীকে একটি ক্রেস্ট, একটি মেডেল ও একটি সার্টিফিকেট প্রদান করা হয়।

 

 

 

সম্প্রতি অনুষ্ঠিত এই অনুষ্ঠানে জাতীয় ও আন্তর্জাতিক স্তরের খ্যাতিসম্পন্ন ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

 

উল্লেখ্য, সৈয়দা রাশিদা বারী একজন বহুমাত্রিক লেখক ও সাহিত্যিক, তিনি শতাধিক গ্রন্থের প্রণেতা।

 

 

 

এছাড়া, তিনি ঢাকা থেকে প্রকাশিত মাসিক ‘স্বপ্নের দেশ’ পত্রিকার সম্পাদক-প্রকাশক এবং বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন ও চলচ্চিত্রের গীতিকার।

 

 

 

মুক্তিযোদ্ধা ও ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মানু, অতিরিক্ত সচিব ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর মহাপরিচালক এ.এইচ.এম. শফিকুজ্জামান, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও মানিকগঞ্জ জোলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক নেতা আব্দুস সালাম এডভোকেট, ড. এম. এ. ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন এর সহ-সভাপতি প্রফেসর ড. মো. মিজানুল হাসান, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল ইসলাম রাজা, এবং মুক্তিযোদ্ধা ও ড. এম. এ. ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন এর সহ-সভাপতি এ.কে. বোরহানউদ্দিন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ।

 

 

 

ড. এম. এ. ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক মো. মশিউর রহমান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।