ঢাকা, রবিবার ৫ই মে ২০২৪ , বাংলা - 

সমঝোতা ব্যর্থ হলে সংঘাত :ডা. ইরান

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-10-23, 12.00 AM
সমঝোতা ব্যর্থ হলে সংঘাত :ডা. ইরান

দেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, স্বাধীনতা ৫২ বছরেও জনগন ভোটাধিকার থেকে বঞ্চিত। জনগনের মাঝে উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। যে কোন মুল্যে ক্ষমতায় থাকার ঘৃন্য প্রতিযোগীতায় মানুষ জিম্মি হয়ে পড়েছে। দেশের চলমান রাজনৈতিক সংকট ও সংঘাতময় পরিস্থিতির জন্য রাজনীতিকরা দায়ী।তিনি (রবিবার) দুপুরে বাংলাদেশ লেবার পার্টির ৪৬তম প্রতিষ্ঠা বাষির্কীতে ঢাকা মহানগর লেবার পার্টি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

 

তিনি বলেন, রাজনীতিকরা ওয়ান-ইলেভেন থেকে শিক্ষা নিতে ব্যর্থ হয়েছে। চলমান রাজনৈতিক সংকট নিরসনে সংলাপ সমঝোতা ব্যর্থ হলে সংঘাত সংঘর্ষ ও রক্তপাত অনিবার্য হয়ে পড়বে। বর্তমানে রাজনীতি পরিনত হয়েছে লাভজনক ব্যবসায়। তাই আমলা ও পুজিঁপতিরা শিল্প-কল কারখানা তৈরী না করে রাজনীতিতে বিনিয়োগ করে এমপি-মন্ত্রীসহ জনপ্রতিনিধির চেয়ার দখল করে দুর্নীতি লুটপাটের মাধ্যমে গরীরের পকেট কাটঁছে। নীতি-নৈতিকতা আজ বিলুপ্ত। দুর্নীতি আজ মুলনীতিতে রূপ নিয়েছে। যা দেশ ও জাতির জন্য মরণব্যাধী এইডসের চেয়ে ভয়ঙ্কর। তাই সুস্থ ধারার রাজনীতি বিকাশে লেবার পার্টিকে তৃর্নমুল পর্যায়ে সংগঠিত করা সময়ের দাবি। তিনি খাই খাই রাজনীতি ও লুটেরা নেতৃত্ব পরিহার করে লেবার পার্টিকে শক্তিশালী করতে নেতা-কর্মীদের আহবান জানান।

 

নগর সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, এডভোকেট আমিনুল ইসলাম রাজু, এডভোকেট জোহরা খাতুন জুঁই, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, মুফতি তরিকুল ইসলাম সাদী, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, অর্থ সম্পাদক রাসেল সিকদার লিটন, ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা মিজানুর রহমান, জামালপুর জেলা সভাপতি হাফেজ মোঃ জাকারিয়া, কেন্দ্রীয় সদস্য নাসির উদ্দিন তালুকদার, মাওলানা জাকির হোসেন, মোঃ শওকত হোসেন, ছাত্রমিশন কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মোঃ মিলন, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

 

সভায় নেতৃবর্গ ২৮ অক্টোবর ঢাকার পল্টনে লেবার পার্টি যুগপৎ মহাসমাবেশের কর্মসুচী সফল করতে লেবার পার্টি ও ছাত্রমিশনের নেতা-কর্মী এবং দেশবাসীর প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি