ঢাকা, শনিবার ১৮ই মে ২০২৪ , বাংলা - 

সরকার হটাতে গণবিপ্লব হবে:আমিনুল হক

ষ্টাফ রিপোটার।।ঢাকাপ্রেস২৪.কম

2024-05-04, 12.00 AM
সরকার হটাতে গণবিপ্লব হবে:আমিনুল হক

আওয়ামী সরকারকে হটাতে হলে আমাদেরকে গণ বিপ্লব ঘটাতে হবে মন্তব্য করে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আওয়ামী ফ্যাসিষ্ট সরকারকে হটানোর জন্য আমাদেরকে যুদ্ধের প্রস্তুতি নিতে হবে, এই সরকারকে এইভাবে আন্দোলন করে হটানো যাবে না।  জনগণের বিপ্লব ছাড়া এই ফ্যাসিষ্ট সরকারকে হটানো দুঃস্কর হয়ে যাবে। আমিনুল হক বলেন, একটা ফ্যাসিষ্ট সরকার হলো অবৈধ সরকার, ভোটারবিহীন সরকার,যারা নিজেদের দেশের রাষ্ট্রীয় যন্ত্রগুলো ব্যবহার করে ক্ষমতাকে কুক্ষিগত করে রাখার জন্য  যেভাবে অপচেষ্টা করে, তেমনি  বাংলাদেশের আওয়ামী ভোটারবিহীন সরকার জনগণকে তোয়াক্কা না করে বিদেশি প্রভুদের মাধ্যমে নিজেদের ক্ষমতাকে ধরে রেখেছে। সেই সরকারকে হটাতে হলে আমাদের গণবিপ্লব ঘটাতে হবে। 

আজ শনিবার ( ৪ মে ) দুপুরে মধ্য আজমপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপির দক্ষিণখান  থানাধীন ৫০ নম্বর ওয়ার্ডের উদ্যোগে সাধারন জনগন ও পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণের এক অনুষ্ঠানে প্রধান অতিথির   বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন  ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান সেগুন,  আনোয়ারুজ্জামান আনোয়ার, হাজী মোঃ মোস্তফা জামান, মহানগর সদস্য ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর আলী, এবিএমএ রাজ্জাক, আলাউদ্দিন সরকার টিপু, হাজী ইউসুফ, আহসান হাবিব মোল্লা, আব্দুস সালাম সরকার, দক্ষিণখান থানা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী দেওয়ান মোঃ নাজিম উদ্দীন, যুগ্ম আহবায়ক আমিরুল ইসলাম বাবলু, 
৫০ নম্বর ওয়ার্ডের সভাপতি সালাউদ্দিন খান লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায়  প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিএনপির এই নেতা বলেন, আজকে দেশে যে তীব্র তাপদাহে দেশের মানুষ দূর্বিষহ জীবন যাপন করছে, তেমনি আওয়ামীকীগের অত্যাচার, নিপীড়ন নির্যাতনে সারা দেশের মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। বাংলাদেশের মানুষ দূর্বিষহ জীবন যাপন করছে, এই আওয়ামী ফ্যাসিষ্ট সরকারের অত্যাচারে। কারন এই আওয়ামী সরকার দেশের জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়। জনগণের কথা সরকার চিন্তা করে না। জনগণের কাছে তাদের কোন জবাবদিহিতা নেই। তাদের শুধু দরকার ক্ষমতা আর চেয়ার। 

তিনি বলেন, বাংলাদেশের মানুষ ভালো থাকলো কি থাকলো না, এই আওয়ামী সরকারের তাতে কোন যায় আসে না। তার বহিঃপ্রকাশ কিন্তু আমরা গত ১৫ বছর যাবৎ দেখে আসছি। বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন,  বাংলাদেশের জনগণের যে মৌলিক অধিকার রয়েছে, এরমধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে অধিকার সেটা হচ্ছে নিজের মত প্রকাশের অধিকার, ভোটাধিকার প্রয়োগ করার অধিকার সে অধিকার গুলো আওয়ামী সরকার হরণ করে ফেলেছে। 

উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে আমিনুল হক বলেন, গত ৭ জানুয়ারির ডামি নির্বাচনে জনগণের বর্জনের মতো লোক দেখানো উপজেলা  নির্বাচনও এদেশের জনগণ প্রত্যাখান করবে।