ঢাকা, শনিবার ৪ই মে ২০২৪ , বাংলা - 

বান্দরবানে পলিথিন বন্ধে অভিযান

এস এম রমজান আলী, বান্দরবান প্রতিনিধি।।ঢাকাপ্রেস২৪.কম

2023-02-22, 12.00 AM
বান্দরবানে পলিথিন বন্ধে অভিযান

বান্দরবানে পরিবেশ সুরক্ষা রাখা এবং নিষিদ্ধ পলিথিন বন্ধের লক্ষ্যে ভ্রাম্যমান আদালতের এক অভিযান পরিচালনা করা হয়েছে। আজ  বান্দরবান বাজারে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।এসময় অভিযান চালিয়ে বান্দরবান বাজারের জিয়াবুল ব্রাদার্স নামে একটি ব্যবসায়ীক প্রতিষ্ঠান থেকে ৪৭ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয় এবং প্রতিষ্ঠানের মালিক জিয়াবুল হককে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত-২০১০) এর সংশ্লিষ্ট ধারা লংঘন করার অপরাধে ৩হাজার টাকা জরিমানা করা হয় এবং তা আদায় করা হয়।

 

ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব প্রদান করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.সাজ্জাদ জাহিদ রাতুল। এসময় পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী, জুনিয়র কেমিস্ট মো.আবদুছ ছালামসহ জেলা প্রশাসন এবং পরিবেশ অধিদপ্তর এর বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী জানান, পরিবেশ সুরক্ষা রাখা এবং নিষিদ্ধ পলিথিন বন্ধের লক্ষ্যে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে এবং আগামীতেও এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।