ঢাকা, রবিবার ১৪ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

‘টপ এমপ্লয়ার ২০২৩’স্বীকৃতি পলে বএিটি বাংলাদশে

মহতারিমা রিমা

2023-01-27, 12.00 AM
‘টপ এমপ্লয়ার ২০২৩’স্বীকৃতি পলে বএিটি বাংলাদশে

 

[ঢাকা, ২৬ জানুয়ার,ি ২০২৩] দশেরে প্রথম প্রতষ্ঠিান হসিবেে চর্তুথবাররে মতো টপ এমপ্লর্য়াস ইনস্টটিউিট এর ‘টপ এমপ্লয়ার’ বা র্শীষ নয়িোগর্কতা স্বীকৃতি পয়েছেে বএিটি বাংলাদশে। ২০২৩ সালে র্কমীদরে র্সাবকি কল্যাণ, সাসটইেনবেলিটিি ও নতেৃত্বে র্সবোত্তম অনুশীলনীগুলো নশ্চিতি করায় ‘গ্লোবাল ও এশয়িা প্যাসফিকি রজিওিন,’ উভয় শ্রণেতিইে এ পুরস্কার র্অজন করে প্রতষ্ঠিানট।ি 

র্কমীদরে উৎর্কষ সাধনে যসেব প্রতষ্ঠিান কাজ করে তাদরে স্বীকৃতি প্রদান করে বশ্বৈকি প্রতষ্ঠিান টপ এমপ্লর্য়াস ইনস্টটিউিট। ১৯৯১ সালে যাত্রা শুরুর পর থকেে ১২১টি দশেরে ২,০৫০টি প্রতষ্ঠিানকে মূল্যায়ন করছেে তারা। কাজরে পরবিশেকে সমৃদ্ধ করে এমন উদ্যোগ গ্রহণরে প্রভাবকে আরও বস্তিৃত করতে এ মূল্যায়ন করা হয়।

ইনস্টটিউিটটি মূল্যায়নরে ক্ষত্রেে বএিটি বাংলাদশেরে যসেব বষিয় ববিচেনা করছে,ে তার মধ্যে রয়ছে:ে ব্যবসা সম্প্রসারণ ও র্কমী-সংক্রান্ত কৌশল (পপিল স্ট্র্যাটজে)ি, ক্যারয়িার ও প্রবৃদ্ধরি সুযোগ, কাজ সহজ করে তোলা, র্কমীদরে কল্যাণ ও সুযোগ-সুবধিা এবং নয়িোগর্কতার ব্র্যান্ডংি। র্কমীদরে পারফরমন্সেরে ওপর গুরুত্বারোপ করার পাশাপাশি পরর্বতী প্রজন্মরে লডিার গড়ে তোলায় গুরুত্ব দয়ে বএিটি বাংলাদশে। পাশাপাশ,ি প্রতষ্ঠিানটি র্কমীদরে বচৈত্র্যিকে প্রাধান্য দয়ে এবং র্কমীরা যনেো ব্যক্তি ও টমি হসিবেে সফল হতে পারনে, এমন সহায়ক র্কম-পরবিশে তরৈতিে জোর দয়ে।

বএিটি বাংলাদশেরে মানবসম্পদ বভিাগরে প্রধান জনাব সাদ জসমি বলনে, “র্কমীদরে সক্ষমতাকে ববিচেনা করে র্কমক্ষমতার প্রবৃদ্ধি ও নতুন প্রজন্মরে নতেৃত্ব তরৈতিে আমরা বশিষেভাবে গুরুত্ব দইে। পাশাপাশ,ি আমরা র্কমীদরে জন্য কল্যাণসূচক ও অর্ন্তভুক্তমিূলক পরবিশে তরৈতিওে কাজ কর।ি”

প্রতষ্ঠিানে র্কমীদরে প্রবৃদ্ধি নশ্চিতি করতে তাদরে দক্ষতার বচৈত্র্যিে বশ্বিাস করে বএিটি বাংলাদশে। প্রতষ্ঠিানটি এর র্কমীদরে বকিশতি হওয়ার সুযোগ তরৈতিে এবং র্কমক্ষত্রেে তাদরে মান উন্নয়নে অগ্রাধকিার দয়ে। প্রতষ্ঠিানটরি ডজিটিাইজড ও র্কমী-বান্ধব পরবিশেে এর উল্লখেযোগ্য অনুশীলনীগুলোর প্রতফিলন রয়ছে,ে যনেো মধোবীদরে খুঁজে পাওয়া ও তাদরে প্রতষ্ঠিানরে সাথে যুক্ত করার প্রক্রয়িা আরও সহজ হয়। র্কমীরা যনেো সবসময় নতুন বষিয় শখিতে পার,ে এজন্য নানারকম প্রশক্ষিণরে আয়োজন ও অনলাইন র্লানংি প্ল্যাটর্ফমে তাদরে জন্য শখোর সুযোগ তরৈি করে বএিটি বাংলাদশে। এছাড়াও, একটি সুন্দর আগামী বনির্মিানরে উদ্দশ্যেে পরবিশেগত, সামাজকি ও সুশাসন (ইএসজ)ি বষিয়ক অনুশীলনী নশ্চিতি করতে বভিন্নি উদ্যোগে বচৈত্র্যি ও অর্ন্তভুক্ততিে বশিষেভাবে গুরুত্বারোপ করে প্রতষ্ঠিানট।ি