ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

বরগুনায় আবর্জনায় আগুন, দগ্ধ শিক্ষার্থী

জেলা প্রতিনিধি।। ঢাকাপ্রেস২৪.কম

2023-01-17, 12.00 AM
বরগুনায়  আবর্জনায় আগুন, দগ্ধ শিক্ষার্থী

বরগুনার পাথরঘাটায় বিদ্যালয়ে আবর্জনা পোড়ানোর আগুনে দগ্ধ হয়েছে এক শিক্ষার্থী। তার শরীরের ৭২ শতাংশ পুড়ে গেছে।সোমবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কালমেঘা ইউনিয়নের পূর্ব লাকুরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে।অগ্নিদগ্ধ শিশুর নাম ফারজানা আক্তার (৮)। সে ওই বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী এবং ওই এলাকার ফারুক খানের মেয়ে।খোঁজ নিয়ে জানা যায়, বিদ্যালয়ের শিক্ষার্থীরা বেলা সাড়ে ১১টার দিকে ময়লা-আবর্জনা পরিষ্কার করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এসময় শিক্ষার্থী ফারজানা আগুনের কাছে গেলে তার শরীরে আগুন ধরে যায়। পরে তাকে উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। তার শরীরের ৭২ শতাংশ পুড়ে যাওয়ায় দুপুর আড়াইটার দিকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়।

 

পূর্ব লাকুরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা বেগম বলেন, প্রথম শিফটে ক্লাস শেষে তৃতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থীরা বিদ্যালয়ের ময়লা-আবর্জনা কুড়িয়ে তাতে আগুন দেয়। এসময় ওই শিক্ষার্থী আগুনের কাছে গেলে তার শরীরে আগুন ধরে যায়।

 

তিনি আরও বলেন, শরীরের বেশিরভাগ জায়গা পুড়ে যাওয়ায় আমরা এখন তাকে ঢাকায় নিয়ে যাচ্ছি। আমি ওই শিক্ষার্থীর সঙ্গে আছি।

 

পাথরঘাটা উপজেলা শিক্ষা কর্মকর্তা টি এম শাহ্ আলম বলেন, ওই শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। আমরা তার চিকিৎসার বিষয়ে খোঁজখবর রাখছি। তার উন্নত চিকিৎসার বিষয়ে সবধরনের ব্যবস্থা নেওয়া হবে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাইফুল হাসান বলেন, ওই শিক্ষার্থীর শরীরের ৭২ শতাংশ পুড়ে গেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে।