ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

লালমনিরহাটে আগুনে ৯ দোকান পুড়ে ছাই

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট প্রতিনিধি:

2022-03-11, 12.00 AM
লালমনিরহাটে  আগুনে ৯ দোকান পুড়ে ছাই

 লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার শিয়াল খোওয়া বাজারের একটি মার্কেটে বৈদ্যুতিক সর্টসার্কিটের আগুন লেগে ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১কোটি টাকার ক্ষতি হয়েছেশুক্রবার (১১ মার্চ) ভোর ৪টার দিকে কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের শিয়াল খোওয়া বাজারের একটি মার্কেটের ৯টি দোকান পুড়ে ছাই হওয়ার খবর পাওয়া গেছে।স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার ভোরে বাজারে লোক সমাগম ছিলো না। তাই মার্কেটে আগুন লাগার বিষয়টি প্রথমে কারো নজরে আসেনি। পরে বাজার পাহাড়াদ্বার ও পথচারীর নজরে আসলে তারা আগুন দেখে হৈচৈ শুরু করে লোকজন ডেকে আগুন নেভাতে চেষ্টা করে। বাজারে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি টিম ঘটনাস্থলে পৌছান তবে ফায়ার সার্ভিসের টিম পৌছানোর আগেই বাজারের ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

বাজারের পার্শ্ববর্তী বাসিন্দা কামরুল জানান, ভোর বেলা বাজারের চিল্লাচিল্লি শুনে ঘুম থেকে উঠে বাজারে যাই। দেখি আগুন জ্বলছে দোকান গুলোতে। উপস্থিত সকলেই আগুন নেভাতে আপ্রাণ চেষ্টা করি কিন্তু ততক্ষণে সব শেষ।

বাজারের পুড়ে যাওয়া মার্কেটের এই দোকানগুলোতে ব্যবসা করেই সংসার চলত কাপড় ব্যবসায়ী হেলাল মিয়া, হযরত আলী, টেইলার্স ব্যবসায়ী সুলতান মিয়া, ফটোকপি ও কম্পিউটার ব্যবসায়ী হাসান ও হাসমতসহ অন্যান্য ব্যবসায়ী ও  তাদের কর্মচারীদের সংসার। কিন্তু দোকান ও দোকানে থাকা সকল মালামাল পুড়ে যাওয়ায় সব হারিয়ে এখন দিশেহারা তারা।

শিয়াল খোওয়া বাজারের ইজারাদার মমিনুল হক জানান, আগুন লাগার খবর পেয়ে আমি দ্রুত বাজারে যাই। উপস্থিত সকলেইসহ আগুন নেভাতে চেষ্টা করি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২টি টিম এসে আগুন পূর্ণাঙ্গভাবে নেভায়। তবে ততক্ষণে মার্কেটটির ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।