ঢাকা, শুক্রবার ২৬ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

বিবস্ত্র করে নির্যাতন দুই জনের যাবজ্জীবন

জেলা করেসপন্ডেন্ট।।ঢাকাপ্রেস২৪.কম

2021-10-04, 12.00 AM
বিবস্ত্র করে নির্যাতন দুই জনের যাবজ্জীবন

নোয়াখালীতে গত বছর এক গৃহবধূকে ধর্ষণ, বিবস্ত্র করে নির্যাতন, ভিডিও ধারণ ও পরে তা ছড়িয়ে দেয়ার একটি আলোচিত ঘটনায় দায়েরকৃত মামলায় দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।
গত বছর অক্টোবর মাসে ওই গৃহবধূকে নির্যাতনের ভিডিও ভাইরাল হলে তা নিয়ে মানুষের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া তৈরি হয়। তবে বেগমগঞ্জে এই নির্যাতনের ঘটনাটি ঘটেছিল তারও এক মাস আগে সেপ্টেম্বরে।
ঘটনার এক বছরেরও বেশি সময় পর নোয়াখালী জেলা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে সোমবার এই মামলার রায় দেয়া হল।যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী দু'জন হলেন দেলোয়ার হোসেন দিলু এবং মোহাম্মদ আলী ওরফে আবু কালাম। এদের দুজনকেই সোমবার আদালতে হাজির করে পুলিশ।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মামুনুর রশীদ বিবিসি বাংলাকে বলেছেন যে এই মামলায় রাষ্ট্রপক্ষের ১২ জন এবং আসামী পক্ষের তিনজন সাফাই সাক্ষী দিয়েছেন। মি. রশীদ বলেন, তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলেছেন। তারা এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। গত বছরের ৬ই অক্টোবর নির্যাতিতা নারী বাদী হয়ে দেলোয়ার হোসেন ও আবু কালামকে আসামি করে বেগমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

পরে ওই মামলায় অভিযুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

এরপর মামলাটি অধিকতর তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) স্থানান্তর করা হয়।

এ বছরের ১৭ই ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। গত ১৮ই অগাস্ট আসামিদের উপস্থিতিতে বাদীর সাক্ষ্যগ্রহণ করা হয়।