ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

কাবুল বিমানবন্দরে ফাঁকা গুলি, নিহত ৫

ডেস্ক রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-08-16, 12.00 AM
কাবুল বিমানবন্দরে ফাঁকা গুলি, নিহত ৫

তালেবানরা ক্ষমতা গ্রহণ করার পর থেকেই আতঙ্কে অফগানিস্তান ত্যাগ করতে কাবুল বিমানবন্দরে ভিড় করছেন দেশটির মানুষ। জনসমুদ্রে পরিণত হয়েছে বিমানবন্দরএমন পরিস্থিতিতে সেখানে পাঁচ জনের মৃত্যু হয়েছে। তবে তাদের মৃত্যু কীভাবে হয়েছে সে বিষয়ে জানা যায়নি।সোমবার (১৬ আগস্ট) এ খবর দিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স। জানা যায়, মানুষের চাপ সামাল দিতে নিরাপত্তার দায়িত্বে থাকা মার্কিন সেনারা  আজ (সোমবার) ফাঁকা গুলি চালিয়েছেন। গুলিতে নাকি ভিড়ের ভেতরে চাপা পড়ে তারা মারা গেছেন সে বিষয়ে এখনো পরিষ্কার করে কিছু জনোনো হয়নি।একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাঁচজনের মরদেহ একটি গাড়িতে তোলা হয়েছে।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিটে জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর গুলিতে তিনজন মারা গেছে এ বিষয়ে একজন মার্কিন সেনা জানান, রানওয়ের দিকে ছুটতে থাকা মানুষকে সতর্ক করতেই ফাঁকা গুলি চালানো হয়েছে।

যারা আফগানিস্তান ছাড়তে চান, তাদের বাঁধা না দিতে তালেবানের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রসহ ৬৫টি দেশ। কেউ যদি কোন হয়রানির শিকার হয়, তবে এর জবাব তালেবানকেই দিতে হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে দেশগুলোর তরফ থেকে।