ঢাকা, রবিবার ২৮ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

সাভারের সাবেক চেয়ারম্যানকে হত্যার হুমকি

এস এম মনিরুল ইসলাম,সাভার:

2024-02-12, 12.00 AM
সাভারের সাবেক চেয়ারম্যানকে হত্যার হুমকি

সাভারে বিরুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. সাইদুর রহমান সুজনকে মুঠোফোনে হত্যার হুমকি দিয়ে তার বাসভবনে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এই ঘটনায় তিনজন আহতসহ প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।শনিবার (১০ ফেব্রুয়ারি) এ হামলার ঘটনায় সাভার মডেল থানায় মামলা (মামলা নং-২৪) দায়ের করেছেন ভুক্তভোগী সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান সুজন। এর আগেরদিন বুধবার বিকেলে উপজেলার বিরুলিয়া ইউনিয়নের কাকাবো এলাকায় সাবেক চেয়ারম্যানের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আহতরা হলেন-আশরাফ (৪০), রনি (২৮), রাইসুল ইসলাম ইনজিয়াল (১৮)। অপরদিকে হামলায় অভিযুক্তরা হলেন- আসলাম হোসেনের ছেলে মামুন হাসান (৩৮), মৃত আক্কাছ আলীর ছেলে মধুমিয়া(৪৪), এখলাছ মিয়ার ছেলে মোস্তফা মিয়া, মৃত আলী মিয়ার ছেলে ফরিদুল ইসলাম (৪০)সহ অজ্ঞাত আরও ৪/৫জন।

 

হামলায় আহত রাইসুল ইসলাম ইনজিয়াল বলেন, ঘটনার দিন ৮/১০জন লোক দেশিও অস্ত্রসহ আমাদের বাড়িতে হামলা চালিয়ে বাড়ির প্রধান গেইট ভেঙে ভেতরে প্রবেশ করে। এসময় তারা অকথ্য ভাষায় গালিগালাজ ও আমাদের লোকজনদের মারধর করে।

 

এ ব্যাপারে বিরুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান সুজন বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চিহ্নিত ভূমিদস্যু মামুন হোসেন ও তার লোকজন আমার বাড়িতে আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে। এসময় আমার বড় ছেলে রাইসুল ইসলাম ইনজিয়ালসহ তিনজন আহত হয়েছে। এছাড়াও ভাঙচুর করে কমপক্ষে ৪ লাখ টাকার ক্ষতিসাধন করে সন্ত্রাসীরা। নেক্কারজনক এই হামলার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, আমি চেয়ারম্যান ছিলাম, স্থানীয় আওয়ামী রাজনীতির গুরুত্বপূর্ণ পদে রয়েছি। সমাজে আমার একটি অবস্থান রয়েছ। বিনা কারণে আমার বাড়িতে হামলা করে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আমার সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ করেছে। ঐ সন্ত্রাসী মোবাইল ফোনের মাধ্যমে প্রতিনিয়ত প্রাণনাশের হুমকিও দিচ্ছে। আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।এ বিষয়ে মামলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) দিদারুল ইসলাম বলেন, সাবেক চেয়ারম্যানের বাড়িতে হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেফতারের অভিযান চলছে।