ঢাকা, শুক্রবার ২৬ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

কলিমুল্লাহর দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ ১৩ মার্চ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা।।ঢাকাপ্রে২৪.কম

2021-03-10, 12.00 AM
কলিমুল্লাহর দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ ১৩ মার্চ

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ৭৫৮ পৃষ্ঠার শ্বেতপত্র প্রকাশ করতে সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়েছে উপাচার্যবিরোধী সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ। আগামী ১৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় উপাচার্যবিরোধী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠনটি শ্বেতপত্র প্রকাশ করবে।বুধবার (১০ মার্চ) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিষয়টি নিশ্চিত করে সংগঠনের আহ্বায়ক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মতিউর রহমান বলেন, নাজমুল আহসান কলিমউল্লাহ এ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগদানের পর থেকে প্রতিটি ক্ষেত্রেই দুর্নীতি করেছেন। বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়ে গঠিত সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ উপাচার্যের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ৭৫৮ পৃষ্ঠার একটি শ্বেতপত্র আগামী ১৩ মার্চ প্রকাশ করবে।  

উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ ইউজিসির নির্দেশনা অমান্য করে জনবল নিয়োগ, শিক্ষক ও জনবল নিয়োগে দুর্নীতি ও অনিয়ম, প্রধানমন্ত্রীর বিশেষ উন্নয়ন প্রকল্পের কাজে দুর্নীতি, নিয়োগ বোর্ডের সভাপতি ভিসি হয়েও অনুপস্থিতি থাকা, ইচ্ছেমত পদোন্নতি, আইন লঙ্ঘন করে একাডেমিক প্রশাসনিক পদ দখল ও ক্রয় প্রক্রিয়ায় নীতিমালা লঙ্ঘন, উপাচার্যের অননুমোদিত ও অনিয়মতান্ত্রিক ফাউন্ডেশন ট্রেনিং, ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে অতিরিক্ত খরচ, অবকাঠামোগত সীমাবদ্ধতা, চরম শিক্ষক সংকটসহ নানান অনিয়ম-স্বেচ্ছাচারিতার সঙ্গে যুক্ত রয়েছেন। আমরা সংবাদ সম্মেলনে দেশবাসীকে তার সব অনিয়ম দুর্নীতি জানাতে চাই।