ঢাকা, শনিবার ২৭ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

রাজনীতি করলে মামলা হবে এটা জানি :তুহিন

এস এম মনিরুল ইসলাম,সাভার:।।ঢাকাপ্রেস২৪.কম

2023-10-21, 12.00 AM
রাজনীতি করলে মামলা হবে এটা জানি :তুহিন

আগামী ২৮ অক্টোবরে বিএনপি'র সমাবেশে 'বিরোধী দলের রাজনীতি করতে হলে মামলা হবে এটি মেনেই রাজনীতি করতে হবে' বলে মন্তব্য করেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ.লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী আশুলিয়া থানা আ.লীগের সভাপতি ফারুক হাসান তুহিন।বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনি রাজনৈতিক কর্মী, বিরোধী দলের রাজনীতি করতে হলে মামলা হবে, গ্রেফতার হবে এটি মেনেই রাজননীতি করতে হয়। আপনি বিরোধী দলের রাজনীতি করবেন আর ফাইভ স্টার হোটেলে গিয়ে নাস্তা করবেন আর সেভেন স্টার হোটেলে গিয়ে ঘুমাবেন এটার নাম বিরোধী দল নয়। বিরোধী মানেই হচ্ছে সংগ্রাম আর সংগ্রাম মানেই হচ্ছে যুদ্ধ সেই যুদ্ধ করতে গিয়ে আপনি মামলা হামলার শিকার হবেন আর মামলা হলে গ্রেফতার হবেন এটাই নিয়ম। আমরাও বিরোধী দলে থাকা কালীন মামলা হামলার শিকার হয়েছি।

 

 

 

শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঢাকা১৯ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে আয়োজিত এক গনসংযোগ ও দলের উন্নয়ন সম্বলিত লিফলেট বিতরণ কর্মসূচি শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরও যোগ করেন, বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের কর্মসূচি দেবার অধিকার আছে এটা আওয়ামী লীগ বিশ্বাস করে, রাস্তায় মিটিং করা মিছিল করা তাদের রাজনৈতিক অধিকার। আপনারা দেখেছেন গত ১৮ তারিখে বিএনপি সমাবেশ করেছে সেখানে আওয়ামী লীগ,ছাত্রলীগ বা যুবলীগ কি কোন বাঁধা দিয়েছে? তাদেরকে কোথাও কি লাঠিচার্জ করেছে? ছাত্রলীগ যুবলীগের কোন নেতাকর্মী তাদেরকে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে? করে নাই কারণ আগেই আমাদের কাছে তথ্য ছিল বিএনপি ১৮ তারিখের সমাবেশে শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালন করবে এই কারণে কোনরূপ বাঁধা প্রতিবন্ধকতা কোন কিছু ছাড়াই তারা সেই সমাবেশটি করেছে। কিন্তু আমাদের কাছে বিভিন্ন এজেন্সির মাধ্যমে ও দলীয় সূত্রে খবর এসেছে ২৮ তারিখের সমাবেশে তাদের জ্বালাও পুড়াও সহ বিভিন্ন ব্যাংক লুট করার পরিকল্পনা এবং সরকারি বিভিন্ন স্থাপনায় হামলা করার তাদের প্রস্তুতি আছে। তারা যদি কর্মসূচিটা রাজনৈতিকভাবে করে কোনো হাঙ্গামা না করে তাহলে তাদের ঢাকায় যাওয়ারও এক্সিট আছে, সুযোগ দেওয়া হবে এবং ঢাকা থেকে এক্সিটেরও সুযোগ দেওয়া হবে। কিন্তু এটিকে তারা যদি নাশকতার দিকে নিয়ে যায় তাহলে যাওয়ার এক্সিট থাকবে তবে বের হবার এক্সিট অবশ্যই প্রতিবন্ধকতায় পড়তেই হবে। কারণ সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দেওয়া সরকার এবং সরকারি দলের লোকজনের দায়িত্ব ও কর্তব্য।

 

 

 

বর্তমানে বিএনপি'র নেতারা যে সকল দেশের রাষ্ট্রদূতদের বাসায় বাসায় ঘুরছে সেই সব রাষ্ট্রদূতেদের যে দেশ আছে সেই দেশে 'কি প্রক্রিয়ায় নির্বাচন হয়?' অবশ্যই তাদের সংবিধান মোতাবেক, তাদের গঠনতন্ত্র মোতাবেক, তাদের নির্বাচন কমিশনের রায় মোতাবেক নির্বাচন হয়। আমরাও মনে করি বাংলাদেশে সংবিধান আছে, স্বাধীন নির্বাচন কমিশন আছে। বিএনপি তাদের সাথে যদি কোন আলোচনা করতে চায় তারা করতে পারে। নির্বাচন সঠিক সময়ে সংবিধানের আলোকে এবং সংবিধান মেনেই অনুষ্ঠিত হবে। এতে কে আসলো কে আসলো না এটা তাদের রাজনীতি কৌশলের বিষয়। এই যে তারা সব সময় ইসলামের কথা বলে আজকে যে ফিলিস্তিনির উপর এত হামলা হচ্ছে, নির্যাতন হচ্ছে তারা কেন একটা বিবৃত দিল না? তারা কেন চুপ? আজকে শেখ হাসিনা তো ফিলিস্তিনিদের জন্য সাহায্য পাঠাচ্ছে,খাদ্য পাঠাচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীরা ফিলিস্তিনের উপর নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার আছে। আমাদের বিদেশি যারা বন্ধু আছে তারা আমাদের পরামর্শ দিতেই পারে এটা নিয়ে  বাংলাদেশ আওয়ামী লীগ কোন চাপ অনুভব করছে না। তারা দশটা পরামর্শ দিলে এর মধ্যে যেটা সঠিক এবং দেশ ও দশের জন্য কল্যাণকর বাংলাদেশ আওয়ামী লীগ তাদের সেই পরামর্শ অবশ্যই গ্রহণ করবে।