ঢাকা, বৃহস্পতিবার ২ই মে ২০২৪ , বাংলা - 

সাজা প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

মোঃ শাকুর খন শুভ, কেরাণীগঞ্জ প্রতিনিধিঃ

2023-08-24, 12.00 AM
সাজা প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

দক্ষিন কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা  আতিকুর রহমান এর  হত্যাকাণ্ডের অন্যতম আসামি সাবেক মেম্বার গোলজার হোসেনকে(৫৪) গ্রেফতার করেছে  দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। গোলজার হোসেন উক্ত হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক  আসামী। সাজা পেয়ে কয়েক বছর ধরে পলাতক ছিলেন।২৪ আগস্ট বৃহস্পতিবার রাজধানীর সূত্রাপুর এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।  দক্ষিণ কেরানীগঞ্জ থানার অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির এসব তথ্য জানান। তিনি আরো বলেন, ২০১৩ সালের ১০ ডিসেম্বর বিকেলে দক্ষিণ কেরানীগঞ্জ থানার কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আতিকুল্লাহ চৌধুরী ইউনিয়ন পরিষদের কাজে হাসনাবাদ এলাকার উদ্দেশ্যে তার নিজ বাসা থেকে বের হন ।  ঐদিন রাতে তিনি বাসায় ফেরেন না। পরিবারের  লোকজন মোবাইল ফোনে যোগাযোগ চেষ্টা করলে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। পরদিন ভুক্তভোগীর ছেলে মোহাম্মদ সাইদুর রহমান চৌধুরী দক্ষিণ কেরানীগঞ্জ থানায় জিডি করেন। থানায় অবস্থা কালে মোহাম্মদ সাইদুর রহমান চৌধুরী সংবাদ পান, কোন্ডা ১০ শয্যার হাসপাতালে কাছে পোরা লাশ পড়ে আছে। সেখানে গিয়ে তিনি আগুনে পোড়া বিকৃত একটি লাশ দেখতে পান। পুলিশের সহায়তায় ঘটনাস্থল থেকে একটি এটিএম কার্ড ও ইউনিয়ন পরিষদের কাগজপত্র দেখে সাইদুর নিজের বাবাকে সনাক্ত করেন। এই ঘটনায় ছেলে বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের নামে দক্ষিণ কেরানীগঞ্জ স্থানে হত্যা মামলা দায়ের করেন। 

এ ঘটনা তদন্ত শেষে পুলিশ গুলজার ও তানু সহ মোট আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করে।অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০২০ সালের তাইজুল ইসলাম তানু, গুলজার হোসেন, মোহাম্মদ জাহাঙ্গীর ওরফে জাহাঙ্গীর খাঁ, আহসানুর কবির ইমন, রফিকুল ইসলাম আমিন ওরফে টুন্ডা আমিন, শিহাব আহমেদ শিবু ও মোঃ আসিফকে মৃত্যুদণ্ড দেয়। এর আগে অন্যান্য আসামিরা গ্রেফতার হল গুলজার, শিহাব আহমেদ শিবু, টুন্ডা আমিন পলাতক ছিলেন । 

গুলজার গ্রেফতারের খবরে নিহত আতিকুল্লাহ চৌধুরীর ছেলে হোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান চৌধুরী বলেন, অন্যান্য পলাতক আসামিদের দ্রুত গ্রেপ্তার এবং দণ্ড কার্যকর করার দাবি জানাই। এর মাধ্যমে জাতি কলঙ্কমুক্ত হবে।