ঢাকা, মঙ্গলবার ২১ই মে ২০২৪ , বাংলা - 

'জিয়ার কর্মপন্থা বাস্তবায়ন করুন:'আমিনুল

ষ্টাফ রিপোটার।।ঢাকাপ্রেস২৪.কম

2024-05-01, 12.00 AM
'জিয়ার কর্মপন্থা বাস্তবায়ন করুন:'আমিনুল

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সময়ে স্বনির্ভর বাংলাদেশ গড়তে যে খাল কাটা, পুকুর খনন ও বৃক্ষ রোপনের মতো  জনকল্যানমূলক গনমুখী কর্মসূচি ছিল, বর্তমান আওয়ামী সরকার গত ১৭ বছর ধরে এ ধরনের কর্মসূচি বন্ধ করে দিয়েছে। যার ফলে আজকে বাংলাদেশের পরিবেশে যে বিপর্যয় ঘটিয়েছে, সেটাই তার আজকের প্রমান। তিনি বলেন,শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের এই কর্মপন্থা বাস্তবায়ন হলে আজকে দেশে যে তীব্র তাপদাহ এ ধরনের বির্পযয় ঘটতো না।তিনি বলেন, এই আওয়ামী ভোটারবিহীন ফ্যাসিস্ট সরকারের মন্ত্রী এমপিরা আজকে জনগণের পাশে নেই। তারা এসি রুমে বসে ঠান্ডা বাতাস খাচ্ছে। কারন তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। জনগণের কাছে তাদের কোন প্রয়োজন নেই। জবাবদিহিতা নেই। আজকে দেশের মানুষ আগুনে পুড়ছে। মানুষ গরমের ভিতর বিপর্যয় জীবন যাপন করছে। 

 

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশে যে দুঃশাসন চলছে, আজকে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। মানুষ শান্তিতে নেই। আজ দু'বেলা দুমুঠো ভাত পেট ভরে খেতে পারছে না। দেশের বিচার বিভাগের স্বাধীনতা থাকায় সাধারণ জনগণ তার সঠিক বিচার পাচ্ছে না। সাংবাদিকদের  কথা বলা ও সঠিক তথ্য তুলে ধরার  স্বাধীনতা নেই, জনগণের বাক স্বাধীনতা না থাকায় তারা তাদের অধিকারের জন্য প্রতিবাদটুকু করতে পারছে না। 

 

আজ বুধবার ( ১ লা মে ) দুপুরে কাফরুল থাবাধীন ৪ ও ১৬ নম্বর ওয়ার্ডে ঢাকা মহানগর উত্তর বিএনপির ৫ম দিনের কর্মসূচি অনুযায়ী সাধারন জনগন ও পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণের এক অনুষ্ঠানে  তিনি তার বক্তব্যে এসব কথা বলেন। 

 

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহম্মেদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, তারিকুল আলম তেনজিং, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, ফেরদৌসী আহমেদ মিষ্টি, মহানগর সদস্য গোলাম কিবরিয়া মাখন, হাজী মোঃ ইউসুফ, এবিএমএ রাজ্জাক, কাফরুল থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আকরামুল হক আকরাম,যুগ্ম আহবায়ক ফজলুর রহমান মন্টু, কামাল উদ্দিন কামাল, গোলাম কিবরিয়া শিপু, থানা সদস্য মোঃ ওয়াহিদ, মহিলাদলের থানা সভানেএী নাজমা আক্তার, যুবদলের মোঃ শাহীন, স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মোঃ সুমন, শ্রমিক দলের সদস্য সচিব শফিকুল রহমান রুবেল, ১৬ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ শিমুল হোসেন ফারুক ও সাধারন সম্পাদক শফিকুর রহমান পল্টু, ছাএদল মহানগর পশ্চিমের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মন্জুরুল আহসান ইফাতসহ প্রমুখ নেতৃবৃন্দ।