ঢাকা, শুক্রবার ২৬ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

বিধি-নিষেধের মেয়াদ বাড়ল আরও ৭ দিন

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-07-05, 12.00 AM
বিধি-নিষেধের মেয়াদ বাড়ল আরও ৭ দিন

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে চলমান কঠোর বিধি-নিষেধের মেয়াদ আরও ৭ দিন বাড়ানো হয়েছে। বিধি-নিষেধের মেয়াদ ৭ জুলাই থেকে বাড়িয়ে আগামী ১৪ জুলাই পর্যন্ত করা হয়েছে।সোমবার (৫ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে।জারিকৃত আদশে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় পূর্বের সকল বিধি-নিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রেখে ৭ জুলাই মধ্যরাত হতে ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত এ বিধি-নিষেধ আরোপের সময়সীমা বৃদ্ধি করা হলো।

বিধি-নিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে র‌্যাব

করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় দেশে গত এপ্রিল মাস থেকে বিধি-নিষেধ চলছে। মাঝে করোনার প্রকোপ কমায় এ বিধি-নিষেধ কিছুটা শিথিল করা হয়। এরপর সীমান্তবর্তী জেলাগুলোতে করোনার ডেল্টা ভ্যারিয়্যান্টের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার দেশের করোনা পরিস্থিতি নাজুক হয়ে পড়ে।
লকডাউনে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করছে পুলিশ

এ পরিস্থিতি ক্রমে অবনতির দিকে গেলে সরকার ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে কঠোর বিধি-নিষেধ আরোপ করে। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না, শপিংমল, মার্কেট এবং জরুরি পরিষেবার বাহন ছাড়া সব ধরনের পরিবহন বন্ধ রয়েছে।

এবার বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় আগের নির্দেশনা বজায় রেখে আরও এক সপ্তাহ বাড়ানো হলো বিধি-নিষেধের মেয়াদ।