ঢাকা, বুধবার ১৬ই অক্টোবর ২০২৪ , বাংলা - 

পূজামণ্ডপে গান বিতর্কে আটক ২ বহিষ্কার-১

ষ্টাফ রিপোটার।।ঢাকাপ্রেস২৪.কম

2024-10-11, 12.00 AM
পূজামণ্ডপে গান বিতর্কে আটক ২ বহিষ্কার-১

নগরের জে এম সেন হল পূজামণ্ডপে গান পরিবেশন বিতর্কের ঘটনায় দুইজনকে আটক করেছে কোতয়ালি থানা পুলিশ। একই সঙ্গে এ ঘটনায় জড়িত থাকায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে সজল দত্তকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার (১১ অক্টোবর) আটকের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ।এ ঘটনায় আটক দুই ব্যক্তিকে নিয়ে শুক্রবার সকাল সাড়ে ১১ টায় সিএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হবে বলেও জানিয়েছেন তিনি।  এর আগে বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় মণ্ডপে অনুষ্ঠানের মঞ্চে ইসলামি সংগীত পরিবেশন করেন একটি সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা।পরে চট্টগ্রামের জেলা প্রশাসক ফরিদা খানম রাতেই ওই পূজামণ্ডপে গিয়ে এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের আশ্বাস দেন। জানা গেছে, পূজা উদ্‌যাপন কমিটির এক নেতার আমন্ত্রণে সংগঠনটি পূজামণ্ডপে গান করতে যায়। সংগঠনটির সদস্যরা দুটি গান পরিবেশন করেন। এর মধ্যে ছিল ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ এবং ‘শুধু মুসলমানের লাগি আসেনিকো ইসলাম, বিশ্ব মানুষের কল্যাণে স্রষ্টার এই বিধান’ শিরোনামে গান। এর মধ্যে দ্বিতীয় গানটির একাংশের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশজুড়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

এদিকে চট্টগ্রাম নগরের জে এম সেন হলে পূজামণ্ডপের অনুষ্ঠান মঞ্চে ইসলামী সংগীত পরিবেশনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। এ ঘটনায় মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্তকে বহিষ্কার করা হয়েছে।শুক্রবার (১১ আক্টোবর) বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী বাসুদেব ধর ও সাধারণ সম্পাদক শ্রী সন্তোষ শর্মার এ যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এ ব্যাপরে জানতে চাইলে চট্টগ্রাম মহানগর জামায়াতের নায়েবে আমির ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি আ জ ম ওবায়দুল্লাহ বলেন, পূজা পরিষদের নেতারা একটি সাংস্কৃতিক সংগঠনকে আমন্ত্রণ করে নিয়ে গেছেন।এ সাংস্কৃতিক সংগঠনটির সাথে জামায়াত বা শিবিরের কারও কোন সংশ্লিষ্টতা নেই। এ গুলো তো সম্প্রীতির সংগীত। যদিও এ ধরনের সংগীত পূজামণ্ডপে পরিবেশন না করলেও পারত সংগঠনটি।