ঢাকা, শুক্রবার ১৯ই জুলাই ২০২৪ , বাংলা - 

রাজধানীতে বৃষ্টি,১০অঞ্চলে ঝড়ের আভাস

ষ্টাফ রিপোটার।।ঢাকাপ্রেস২৪.কম

2024-06-29, 12.00 AM
রাজধানীতে বৃষ্টি,১০অঞ্চলে ঝড়ের আভাস

রাজধানীতে দেশের অন্যান্য স্থানের মতো বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। আজ ভোররাত থেকেই আকাশ ছিল মেঘলা।শনিবার (২৯ জুন) রাত থেকেই থেমে থেমে হালকা বৃষ্টি হলেও, সকাল ১০টার পর ঝুম বৃষ্টি হয়। এতে অনেক স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন কর্মজীবী মানুষ।এদিকে দেশের ১০টি অঞ্চলে রয়েছে ঝড়ের শঙ্কা৷ তাই সে সকল এলকার নদীবন্দরে তোলা হয়েছে এক নম্বর সংকেত। অন্যদিকে সমুদ্রবন্দরগুলোতে বলবৎ রাখা হয়েছে তিন নম্বর সংকেত। সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা জানিয়েছেন, খুলনা, বরিশাল, ফরিদপুর, মাদারীপুর, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পুর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে তিনদিনের পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার (৩০ জুন) সকাল পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।রোববার সকাল থেকে সোমবার (০১ জুলাই) সকাল পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।  সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সে. হ্রাস পেতে পারে।

সোমবার সকাল থেকে মঙ্গলবার (০২ জুলাই) সকাল পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিবজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।
বর্ধিত পাঁচ দিনে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।