ঢাকা, শুক্রবার ১৪ই জুন ২০২৪ , বাংলা - 

গৃহকর নিয়ে ঈশ্বরদী পৌর পরিষদের সম্মেলন

ঈশ্বরদী (পাবনা) থেকে ॥  

2024-06-10, 12.00 AM
গৃহকর নিয়ে ঈশ্বরদী পৌর পরিষদের সম্মেলন

আরোপিত নতুন গৃহকর নিয়ে 'নাগরিকদের সঙ্গে ভুল বুঝাবুঝি' আড়াতে পাবনার ঈশ্বরদী পৌর  পরিষদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  সোমবার দুপুরে ঈশ্বরদী পৌরসভা মিলনায়তনে 'ইমারতের উপর বার্ষিক মূল্যায়ন তালিকা প্রস্তত ও ইমারতের উপর কীভাবে ট্যাক্স নির্ধারণ করতে হয় সংক্রান্তে- গণমাধ্যমকর্মীদের নিয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। মেয়র ইছাহক আলী মালিথার সভাপতিত্বে এই সংবাদ সম্মেলনে 'পৌর কর বর্ধিতকরণ ও কমানো'র প্রসঙ্গ নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন ঈশ্বরদী পৌর নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম। শুরুতেই প্যানেল মেয়র আবুল হাশেম সাংবাদিকদের উদ্দ্যেশ্যে বলেন, দীর্ঘ সাড়ে পাঁচ বছর পর ঈশ্বরদী পৌরসভা নতুনভাবে কর নির্ধারণের কাজ শুরু করেছে। কিন্তু এরইমধ্যে একটি মহল গৃহকর সংক্রান্তে পৌর পরিষদের বিরুদ্ধে নানা ধরনের বিভ্রান্তি ও অপপ্রচার শুরু করেছে- যা ভুল বুঝাবুঝি ছাড়া কিছুই না। এ অবস্থায় চুড়ান্তভাবে কর নির্ধারণ না হওয়া পর্যন্ত নাগরিকদের অপেক্ষা করার কথা  তিনি জানান। 

পৌর মেয়র ইছাহক আলী মালিথা বলেন, এবার ঈশ্বরদী পৌরসভায় নতুনভাবে নাগরিকদের উপর করের বোঝা চাপানো হবে না। বরং কারও আপত্তি থাকলে তা নিষ্পত্তি করা হবে।

তিনি দাবি করেন, আশপাশের অন্যান্য পৌরসভার তুলনায় ঈশ্বরদীতে এবার কর বাড়ানোর হার অনেক কম। তাই অপপ্রচারে কোনো নাগরিক যেন বিভ্রান্ত না হন। পৌরসভার কাউন্সিলরসহ সংশি¬ষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।