ঢাকা, শুক্রবার ১৪ই জুন ২০২৪ , বাংলা - 

আর্জেন্টিনার কোপা আমেরিকা স্কোয়াডে নেই দিবালা

আবদুল্লাহ আল মুসা।। বিশেষ প্রতিনিধি।।ঢাকাপ্রেস২৪.কম

2024-05-21, 12.00 AM
আর্জেন্টিনার কোপা আমেরিকা স্কোয়াডে নেই দিবালা

চলতি বছরের কোপা আমেরিকার জন্য ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। তবে এটিই চূড়ান্ত দল নয়। আগামী ২১ জুন থেকে কোপা আমেরিকা শুরুর আগে ইকুয়েডর ও গুয়েতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই দুই ম্যাচের খেলা দেখে যাচাইবাছাইয়ের মধ্যে আরও ৩ জনকে ছাঁটাই করা হবে। এরপর লাতিন আমেরিকার বড় ফুটবল প্রতিযোগিতাটির জন্য ২৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে আর্জেন্টিনা। গতকাল সোমবার ইকুয়েডর ও গুয়েতেমালার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য এই স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা। লম্বা তালিকার এই স্কোয়াডে জায়গা পাননি পাওলো দিবালা। যা দেখে হতাশ হয়েছেন অনেক আর্জেন্টিনাভক্ত।ভক্তদের মনে প্রশ্ন- কেন দলে নেই দিবালা। তবে কেন এই ফরোয়ার্ডকে স্কোয়াডে রাখেননি কোচ লিওনেল স্কালোনি, দিবালার সাম্প্রতিক পারফর্ম দেখে তা কিছুটা হলেও আঁচ করা যায়।

 

সম্পতি টিস্যুর ইনজুরিতে ভুগছিলেন দিবালা। তবে চোট কাটিয়ে সময়মতো দলের সঙ্গে দেবেন আশা করছিলেন ইতালিয়ান ক্লাব রোমায় খেলা এই তারকা ফরোয়ার্ড। সেই আশা আর পূরণ হলো না ২০২২ সালের কাতার বিশ্বকাপে অংশ নেওয়া দিবালার।ইতালিয়ান সিরি আঁ-তে সর্বশেষ ১০ ম্যাচের মাত্র ৩টিতে পুরো ৯০ মিনিট দিবালাকে খেলিয়েছেন রোমা কোচ। এর মধ্যে দুটি ম্যাচে ইনজুরির কারণে খেলতেই পারেননি। আর রোমার জার্সিতে শেষ ম্যাচে মাত্র ২৭ মিনিট দিবালাকে খেলােনো হয়েছে। এতেই বোঝা যায়, আসলে চোট থেকে পুরোপুরি ফিট হতে পারেননি এই আর্জেন্টাইন।

 

এসব কিছু বিবেচনা করেই দিবালাকে দলে রাখেননি স্কালোনি। তবে কোপা আমেরিকা খেলার সুযোগ একেবারেই শেষ হয়ে যায়নি দিবালার। আগামী ১২ জুন পর্যন্ত দলগুলোর জন্য স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ রেখেছে কোপা আমেরিকা কর্তৃপক্ষ। এর মধ্যে যদি দিবালা চোট থেকে ফিরে ভালো পারফর্ম করতে পারেন, তাহলে কোপা আমেরিকায় যোগ দিতে পারবেন তিনি।

 

আগামী ১০ জুন ইকুয়েডরের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আর গুয়েতেমালার বিপক্ষে ম্যাচটি হবে ১৪ জুন।ইকুয়েডর ও গুয়েতেমালার বিপক্ষে আর্জেন্টিনা দল

 

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, জেরেমিনো রুল্লি, এমিলিয়ানো মার্টিনেজ।

 

ডিফেন্ডার: গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মলিনা, লিওনার্দো বেলার্ডি, ক্রিস্টিয়ানো রোমেরো, জার্মান পেজেল্লা, লুকাস কুয়ার্টা, নিকোলাস ওটামেন্ডি, লিয়ান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুইনা, নিকোলাস ত্যাগলিয়াফিকো, ভ্যালেন্টিন বার্কো।

মিডফিল্ডার: গুইদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারদেস, ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, এক্সিকুয়েল প্যালাসিওস, এনেজো ফার্নান্দেজ, জিওভান্নি লো চেলসো, ভ্যালেন্টিন কারবোনি।

ফরোয়ার্ড: অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, অ্যাঞ্জেল কোরেইরা, আলেজান্দ্রো গার্নাচো, নিকোলাস গঞ্জালেস, লওতারো মার্টিনেজ, হুয়ান আলভারেজ।