ঢাকা, শনিবার ২৭ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

জবিতে ক্যান্সার আক্রান্তদের জন্য'কনসার্ট ফর জহির'

আরাফাতুল হক চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

2024-03-03, 12.00 AM
জবিতে ক্যান্সার আক্রান্তদের জন্য'কনসার্ট ফর জহির'

ব্লাড ক্যান্সারে (নন- হজ্জকিন লিম্ফোমা) ক্যান্সারে আক্রান্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জহির উদ্দিন শাখাওয়াতের চিকিৎসার অর্থ সংগ্রহের উদ্দেশ্যে 'কনসার্ট ফর জহির' শিরোনামে একটি চ্যারিটি কনসার্ট হয়েছে। (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের মাঠে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কুমিল্লা জেলা ছাত্রকল্যাণ সংসদের আয়োজনে কনসার্টি হয়।কনসার্টে কুঁড়েঘর, মেট্রোলাইফ, অডড সিগনেচার, এনকোর, চান্দের গাড়ি, গল্প, প্রতিবিম্ব, মনের মানুষসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজস্ব ব্যান্ডদলসহ মোট ১৪ টি ব্যান্ডদল অংশ নিয়েছে। কনসার্টে মূল আকর্ষণ ছিল তাসরিফ খানের কুঁড়েঘর ব্যান্ড। কনসার্টের আয়োজকেরা বলেন, আমাদের জহির ভাইয়ের চিকিৎসার জন্য এখনো প্রায় ৮-১০ লক্ষ্য টাকার প্রয়োজন। এখন তার পরিবারের পক্ষে এই অর্থ বহন করা সম্ভব হচ্ছে না। এজন্য আমরা গত কয়েক মাস ধরে টাকা সংগ্রহ করেছি কিন্তু আশানুরূপ সাড়া না পাওয়ায় আমরা চ্যারিটি কনসার্টটির আয়োজন করছি। যাতে জহির ভাইয়ের চিকিৎসায় কিছুটা হলেও সহযোগিতা করতে পারি। 

 

আয়োজকেরা আরও বলেন, কনসার্টে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ১০০ টাকা ও বহিরাগতদের জন্যে ১৫০ টাকা টিকেট মূল্য নির্ধারণ করা হয়েছে। আমরা চেষ্টা করেছি ব্যতিক্রমী একটি উদ্যোগের মাধ্যমে জহির ভাইয়ের জীবন বাঁচাতে সহযোগিতা করতে। আমরা প্রায় ৪ লাখ টাকার টিকেট বিক্রি করতে পেরেছি। 

 

কনসার্টে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এমন একটি কনসার্ট আয়োজন দেখে আমি আসলেই অভিভূত। যারা এমন একটি মহৎ উদ্যোগ হাতে নিয়েছে আমি তাদেরকে ধন্যবাদ জানাই। সেই সাথে আপনারা যারা যতটুকু সম্ভব জহিরের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিন। 

 

উপাচার্য আরও বলেন, আমি বিশ্বাস করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা কখনো পিছিয়ে পড়তে পারেনা তারা সব সময় সামনে অগ্রসর হবে। জহির আমাদের মাঝে ফিরে আসবে ইনশাল্লাহ।

 

কনসার্টে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির চৌধুরী, প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। 

 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসেন সহ শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।