ঢাকা, বুধবার ৮ই মে ২০২৪ , বাংলা - 

ছাত্র ফেডারেশন মোদিকে লাল কার্ড প্রদর্শন

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-03-13, 12.00 AM
ছাত্র ফেডারেশন মোদিকে লাল কার্ড প্রদর্শন

ঢাকা : বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রত্যাখ্যান করে লাল কার্ড প্রদর্শন করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।শনিবার সকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে মোদিকে বাংলাদেশে স্বাগত না জানিয়ে লাল কার্ড দেখান সংগঠনটির নেতারা। ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজনের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রিচার্ডের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে সংগঠনের কেন্দ্রীয় শাখার সংগঠক সজীব ওয়াফি, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সজীব, ঢাকা মহানগর শাখার আহ্বায়ক সৈকত আরিফ প্রমুখ বক্তব্য দেন।

সমাবেশে নেতারা বলেন, ব্যক্তি বিভাজন ও সাম্প্রদায়িকতা সৃষ্টিকারী নরেন্দ্র মোদিকে বাংলাদেশে প্রত্যাখ্যান করছি। বর্তমান ভারত-বাংলাদেশ সম্পর্ক আমাদের মর্যাদার ওপর দাঁড়িয়ে নেই। আমাদের মাথার ওপর ফেলানীর লাশ ঝুলছে, আমাদের নদী শুকিয়ে আছে। এই অবস্থায় আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নরেন্দ্র মোদিকে স্বাগত জানাতে পারি না। তারা বলেন, নরেন্দ্র মোদি ফ্যাসিস্ট সরকার। যার আসল উদ্দেশ্য হিন্দুত্ববাদ প্রতিষ্ঠা করা। যাদের হাতে মানুষের রক্ত, মুসলমানদের রক্ত। কৃষকদের ওপর তারা অত্যাচার করছে। তারা চাচ্ছেন কীভাবে বাংলাদেশকে কাশ্মীরে রূপান্তর করা যায়। তাই মোদির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সমাপনী বক্তব্যে জাহিদ সুজন বলেন, বাংলাদেশের বিরোধী শক্তির প্রতিনিধি নরেন্দ্র মোদি। আমরা বাংলাদেশের মানুষ হিসেবে ছাত্র সমাজের পক্ষ থেকে আজকে তাকে লাল কার্ড প্রদর্শন করছি।

সভাপতির বক্তব্যে জাহিদ সুজন বলেন, বর্তমান বাস্তবতায় আমরা এই সাম্প্রদায়িক মোদিকে কোনোভাবেই স্বাগত জানাতে পারছি না। আজকে আমরা তাকে লাল কার্ড জানিয়েছি। কিন্তু প্রতিবাদ প্রতিরোধ এর মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, দলীয়ভাবে যদি সুবর্ণজয়ন্তী উদযাপন করতে চান তাহলে করুন, কিন্তু রাষ্ট্রীয়ভাবে নরেন্দ্র মোদিকে অতিথি করে আনবেন না। আর যদি ছাত্র সমাজের এই দাবি না মানা হয় তাহলে ভবিষ্যতে পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওসহ ভারতীয় হাইকমিশনের সামনে আমরা আমাদের কর্মসূচি নিয়ে হাজির হবো।