ঢাকা, রবিবার ১৯ই মে ২০২৪ , বাংলা - 

রাসেল হত্যার প্রধান আসামী রাব্বিসহ গ্রেফতার ১২

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধিঃ

2024-01-17, 12.00 AM
রাসেল হত্যার প্রধান আসামী রাব্বিসহ গ্রেফতার ১২

কেরানীগঞ্জে টর্চার সেলে নির্মম নির্যাতন চালিয়ে রাসেল হত্যার ঘটনায় বহিষ্কৃত স্বেচ্ছাসেবক লীগ নেতা আফতাব উদ্দিন রাব্বিসহ ১২ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গত ১০ জানুয়ারি রাতে  রাসেলকে তার বন্ধু আফতাব উদ্দিন রাবির লোক মারফত দক্ষিণ কেরাণীগঞ্জ থানার তেলঘাটে পারভিন টাওয়ারের নিচ তলায় তার নিজ অফিসে ডেকে নিয়ে রাতভর নির্মম নির্যাতন চালিয়ে হত্যা করা হয়।  গ্রেফতারকৃতরা হলো- আফতাব উদ্দিন রাব্বি (২৪),আলমগীর ঠান্ডু (৩৯), মো: আমির হোসেন (৩৮), মো: শিপন (৩১), দেলোয়ার দেলু (৩৭)  মো: রনি (৩৫), অনিক হাসান হিরা (৩০), মোঃ সজীব (৩৬), ফিরোজ (৩১), রাজীব আহমেদ (৩৫), মো: মাহফুজুর রহমান (৩৬), মোঃ রতন শেখ (২৮)। ১৭ জানুয়ারি  বুধবার ঢাকা জেলা পুলিশ সুপার কার্যালয় প্রেস ব্রিফিং এর মাধ্যমে   বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলা পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান পিপিএম(বার) । 

তিনি বলেন, গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অত্র হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে।  নিহত রাসেল ও রাব্বির বন্ধু ছিলো। কালিগঞ্জ এলাকায় রাসেল বিভিন্ন ব্যবসায়ীর নিকট থেকে রাব্বির নামে চাঁদা তোলে কিন্তু রাসেল সেই টাকা রাব্বি ও তাদের অন্যান্য সহযোগীদের না দিয়ে নিজে আত্মসাৎ করে। মূলত আর্থিক লেনদেনকে কেন্দ্র করে ও পারস্পারিক মতবিরোধের জোরে রাব্বি ও তাঁর সহযোগীরা রাসেলের উপর ক্ষুদ্ধ হয় এবং রাসেলকে উচিৎ শিক্ষা দেওয়ার পরিকল্পনা করে। ঘটনার দিন সন্ধ্যায় রাসেলকে মারার জন্য  রাসেলকে রাব্বির অফিসে ডেকে নিয়ে আসে। তারপর উক্ত অফিস রুমে রাব্বি ও তার সহযোগীরা মিলে সারারাত রাসেলকে প্রচন্ড মারধর করে ও কেচি দিয়ে তার চুল কেটে দেয়। নির্যাতনের একপর্যায়ে রাসেল তার বন্ধু রাব্বিকে 'আব্বা আব্বা' বলে ডাকে ও বাঁচার জন্য আকৃতি মিনতি করতে থাকে।  তার পরেও সবাই মিলে তাকে পালাক্রমে মারতে থাকায় রাসেল গুরুতর আহত হয়ে জ্ঞান হারিয়ে ফেলে। একপর্যায়ে রাব্বির লোকজন আহত রাসেলকে অচেতন অবস্থায় রাত ০২ ঘটিকার দিকে তার বাসায় স্ত্রীর কাছে দিয়ে আসে।

তিনি আরোও বলেন, পরদিন সকালে রাসেলকে চিকিৎসার জন্য মিডফোর্ড হাসপাতালে নেওয়ার পথে রাসেল মৃত্যুর কোলে ঢোলে পড়ে। 

 রাসেল মারা যাওয়ার পর রাব্বির অফিসে নিহত রাসেলকে নির্যাতনের বিভিন্ন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্য ও দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়। আলোচিত এই হত্যাকান্ডের ঘটনায় নিহত রাসেলের বাবা স্বীয় মুক্তিযোদ্ধা তোফাজ্জল হাওলাদার বাদী হয়ে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় আফতাব উদ্দিন রাব্বিকে ০১ নম্বর আসামী করে ১৩ জন এজাহারনামীয়সহ অজ্ঞাতনামা ১০/১৫ জন আসামীর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।