ঢাকা, শনিবার ২৭ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

৭ জানুয়ারির ভোটের মাধ্যমে জবাব :প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2024-01-03, 12.00 AM
৭ জানুয়ারির ভোটের মাধ্যমে জবাব :প্রধানমন্ত্রী

আগামী ৭ জানুয়ারি ভোটের মাধ্যমে আগুন সন্ত্রাস ও দুর্বৃত্তায়নের জবাব দিতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘ধারাবাহিকভাবে দেশে গণতন্ত্র ও দীর্ঘদিন ক্ষমতায় থাকায় রাজনৈতিক স্থিতিশীলতা আনতে পেরেছে আওয়ামী লীগ সরকার। এ কারণে দেশের উন্নয়নে কাজ করার সৌভাগ্য হয় আমাদের। ফলে আজকের বাংলাদেশে, বদলে যাওয়া বুধবার (৩ জানুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবন থেকে ভার্চুয়ালি নির্বাচনী জনসভায় বক্তব্য দেন শেখ হাসিনা। এসময় তিনি এসব কথা বলেন।বাংলাদেশ।শেখ হাসিনা বলেন, ‘দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে রাজনৈতিক স্থিতিশীলতা আনতে পেরেছে আওয়ামী লীগ সরকার। যুক্তরাষ্ট্রের কাছে গ্যাস বিক্রি করতে রাজি হইনি বলে, ২০০১ সালের নির্বাচনে ষড়যন্ত্রের শিকার হয় আওয়ামী লীগ। বিএনপি ক্ষমতায় এসেই লুটপাট ও দুর্নীতি শুরু করে। বর্তমানে দলটির আগুন সন্ত্রাস ও দুর্বৃত্তায়নের জবাব ৭ জানুয়ারিতে ভোটের মাধ্যমে দিতে হবে। দেশের মানুষের ভাগ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে।’

 

তিনি বলেন, ‘ক্ষমতায় এসেই আমরা লক্ষ্য স্থির করেছিলাম বাংলাদেশের উন্নয়ন করবো, দেশের মানুষের মৌলিক চাহিদা পূরণ করবো। সেসব বিষয়ে অগ্রগতি লাভ করেছি। দেশে দারিদ্র্যের হার কমানো হয়েছে, মানুষের ক্রয়ক্ষমতা বাড়ানো হয়েছে, শিক্ষার হার বাড়ানো হয়েছে। মূলত দেশের উন্নয়ন ব্যাপকভাবে করা হয়েছে।’আওয়ামী লীগ সভাপতি এদিন পাঁচ জেলা ও এক উপজেলার নির্বাচনী জনসভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

 

এদিন রংপুর বিভাগের গাইবান্ধা জেলা, রাজশাহী বিভাগের রাজশাহী জেলা ও মহানগর, ঢাকা বিভাগের টাঙ্গাইল জেলা এবং চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া জেলা, কুমিল্লা উত্তর-দক্ষিণ জেলা ও মহানগর এবং চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় নির্বাচনী জনসভায় ভার্চুয়ালি অংশ নেন শেখ হাসিনা।এসব জনসভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সংশ্লিষ্ট জেলা আওয়ামী লীগ, উপজেলা/থানা/পৌর আওয়ামী লীগ, ইউনিয়ন/ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট জেলাগুলোর নির্বাচনী এলাকার আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা উপস্থিত ছিলেন।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এর আগেও দুই দফায় ভার্চুয়াল নির্বাচনী জনসভায় অংশগ্রহণ করেন শেখ হাসিনা।