ঢাকা, মঙ্গলবার ৩০ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

ডিসেম্বরের মধ্যে দেশে নতুন সূর্য উঠবে:দুদু

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-10-17, 12.00 AM
ডিসেম্বরের মধ্যে দেশে নতুন সূর্য উঠবে:দুদু

স্বৈরাচার সরকার‌কে পতন ক‌রে এই বছরের অক্টোবর, নভেম্বর কিংবা ডিসেম্বরের মধ্যে বাংলাদেশে নতুন সূর্য উঠবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।মঙ্গলবার (১৭ অক্টোবর) রাজধানীর সেগুনবাগিচা তোপখানা রোড বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের হলরুমে  বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে ৯০'র ছাত্র গণঅভ্যুত্থানের অন্যতম রূপকার, মরহুম সাইফুদ্দিন আহমেদ মনির স্মরণ এবং ৯০ থেকে বর্তমান প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।শামসুজ্জামান দুদু বলেন, সরকার এখন বুঝতে পারছে। বিরোধী দলের আন্দোলনে তার পাগল প্রায় অবস্থা। প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বক্তৃতা শুনলেই বুঝতে পারবেন। তার সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অবস্থা কি। তিনি (ওবায়দুল কা‌দের) গতকাল যে কথা বলছেন, শাপলা চত্বরের চেয়ে ভয়ংকর পরিস্থিতি হবে বিরোধী দলের। এই কথা থেকে কি জানতে বাকি আছে, তারা কি ধরনের, কি চরিত্রের? ওবায়দুল কাদেরের এই কথার কারণে তাকে এখনই গ্রেপ্তার করা উচিত।

 

তিনি বলেন, স্বৈরাচার এরশাদের পতন কিভাবে হয়েছে দেশের জনগণ দেখেছে, তারাও (আওয়ামী লীগ) দেখেছে। এই দেশে স্বৈরাচারের কোনো স্থান নাই। এই অক্টোবর মাস এখনও শেষ হয়নি। দেশের জনগণ মনে করে এই মাসের মধ্যে এই স্বৈরাচার সরকারকে পদত্যাগ করতে আমরা সক্ষম হব। পার্লামেন্ট ভেঙ্গে দেওয়া হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করা হবে। নির্বাচন কমিশন কি বলে? কে নির্বাচনে আসল বা না আসল তা দেখার বিষয় নয়। ঠ্যাং ভেঙ্গে দেব। মগের মুল্লুক পেয়েছেন? আমাদের টাকায় জনগণের টাকায় চলাফেরা করেন, গাড়িতে উঠেন, বাসা ভাড়া দেন। আর কে আসল আর না আসল মানে কি?

 

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, সব কিছুরই একটা শেষ আছে। এই সরকারেরও শেষ আছে। এই বছরের অক্টোবর, নভেম্বর, ডিসেম্বরের মধ্যে নতুন সূর্য উঠবে বাংলাদেশে। নতুন পরিবর্তনের দিকে দেশ ধাবমান হচ্ছে। খালেদা জিয়াসহ যারা জেলখানায় আছে সবাইকে বের করে নিয়ে আসব। গণতন্ত্রের বাংলাদেশ হবে, স্বাধীন বাংলাদেশ হবে।

 

বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্ব ও সহ-সভাপতি মাহমুদুল হাসান শামীমের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিএনপির বন, পরিবেশ বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান বাবুল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, ডাকসুর সাবেক এজিএস নাজিমুদ্দিন আলম, কৃষকদলের সহ-সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ।