ঢাকা, বৃহস্পতিবার ২ই মে ২০২৪ , বাংলা - 

খাগড়াছড়িতে ট্রাফিক সচেতনতা কার্যক্রম

এ‌ কে আজাদ, খাগড়াছড়ি জেলা প্রতি‌নি‌ধি:

2023-10-10, 12.00 AM
খাগড়াছড়িতে ট্রাফিক সচেতনতা কার্যক্রম

রাস্তায় যানবাহনের চলাচলের উপর জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘ট্রাফিক পরিবহন আইন মেনে চলুন-নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলুন’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখেই খাগড়াছড়িতে ট্রাফিক সচেতনতা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার(১০ অক্টোবর) খাগড়াছ‌ড়ি জেলা পুলিশের ট্রাফিক বিভাগের আয়োজনে পুলিশ সুপার কার্যালয় থেকে একটি বর্নাট্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি আদালত সড়ক প্রদক্ষিণ করে শেষে মুক্ত মঞ্চে এসে আলোচনা সভায় মিলিত হয়। শহরে শাপলা চত্বরসহ বিভিন্ন এলাকায় সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তাধর পিপিএম (বার) সভায় সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত উপজাতী শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

সভায় বক্তরা বলেন, সড়ক পরিবহন আইন মেনে সুশৃঙ্খল  ভাবে যানবাহন চালালে সব কিছু ই নিরাপদ। একটি দুর্ঘটনা সারাজীবনের কান্নার নয় পুরো পরিবারকে ধিরে ধিরে অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দেয়া। তাই সকল আইন ও নিয়ম কানুন মেনে নিজেদের সুনাগরিক হয়ে গড়ে তুলতে
জনসচেতনতা বৃদ্ধির বিকল্প নেই।

এ সময় ম‌ঞ্চে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শানে আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া ও পৌরসভার প্যানেল মেয়র শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম, ট্রাফিক ইন্সপেক্টর সুপ্রিয় দেবসহ প্রমূখ।