ঢাকা, শনিবার ২৭ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

যুক্তরাষ্ট্র-ইরানের পাল্টাপাল্টি হুঁশিয়ারি

আর্ন্তজাতিক ডেস্ক।। ঢাকাপ্রেস

2023-10-10, 12.00 AM
যুক্তরাষ্ট্র-ইরানের পাল্টাপাল্টি হুঁশিয়ারি

ইসরায়েল সংঘাতকে কেন্দ্র করে আগের মতোই মুখোমুখি অবস্থানে যুক্তরাষ্ট্র ও ইরান। ইসরায়েলকে নানা ধরনের সামরিক সহায়তা দিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করেছে ইরান।তবে ইসরায়েল সংকটে ইরানকে না জড়াতে হুঁশিয়ারি দিয়েছেন মার্কিন এক শীর্ষ জেনারেল। এই সংঘাত বিস্তৃত হোক তাও চাননা এই মার্কিন কর্মকর্তা। লেবানন থেকে রকেট হামলার পর তিনি এই মন্তব্য করেন।এর আগে হোয়াইট হাউজের পক্ষ থেকে দাবি করা হয়, এই সংঘাতে ইরান জড়িত। তবে এই ব্যাপারে মার্কিন গোয়েন্দাদের কাছে স্পষ্ট কোনো তথ্য নেই।

ইরান সম্পর্কে প্রশ্ন করা হলে মার্কিন জেনারেল চার্লস কিউ ব্রাউন এই সংঘাতে জড়িত না হওয়ার কথা বলেন।অন্যদিকে ইসরায়েলের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনিও। তিনি বলেছেন, অবরুদ্ধ গাজায় চালানো হামলার জন্য বড় আঘাত সইতে হবে ইসরায়েলকে।

তেহরানে এক অনুষ্ঠানে খামেনি বলেন, ইহুদিবাদীদের জানা উচিত গাজার জনগণকে হত্যার জন্য বড় আঘাত পেতে হবে।

ইরানের সর্বোচ্চ নেতা জোর দিয়ে বলেন, গাজায় চালানো ধ্বংসযজ্ঞ ইহুদিবাদীদের জন্য বিপর্যয় নিয়ে আসবে।ইসরায়েলে হামলা চালানোর পর থেকে গাজার বিভিন্ন স্থানে বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। ধ্বংস করে দেওয়া হচ্ছে একের পর এক ভবন। বাদ যাচ্ছে না আবাসিক ভবনও।