ঢাকা, রবিবার ২৮ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

হেফাজতের নতুন কমিটি মামুনুল হক বাদ

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-09-01, 12.00 AM
হেফাজতের নতুন কমিটি মামুনুল হক বাদ

কওমি মাদ্রাসাভিত্তিক আলোচিত সংগঠন হেফাজতে ইসলামের ২০২ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। তবে এই কমিটিতে কারাবন্দি মাওলানা মামুনুল হক ও মুফতি মনির হোসাইন কাসেমীকে রাখা হয়নি। গতকাল হেফাজতের প্রচার সম্পাদক কেফায়াতুল্লাহ আজহারী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণার কথা জানান।
২০২ সদস্যবিশিষ্ট এই কমিটিতে ৫৩ জন উপদেষ্টা,  ২ জন সিনিয়র নায়েবে আমীর, ৪৯  জন নায়েবে আমীর, ১১ জন যুগ্ম মহাসচিব, ১৩ জন সহকারী মহাসচিব রাখা হয়েছে। কমিটির প্রধান উপদেষ্টা করা হয়েছে চট্টগ্রামের দারুল মারিফ মাদ্রাসার মোহতামিম সোলতান নদভীকে। আর কমিটিতে আগে থেকে আমীর হিসেবে আছেন আল্লামা মহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন মাওলানা সাজিদুর রহমান।নতুন ঘোষিত এই কমিটিতে কারাবন্দি প্রভাবশালী নেতা মাওলানা মামুনুল হক ও মনির হোসাইন কাশেমীকে রাখা হয়নি। এ ছাড়া আল্লামা শফীর অনুসারী বলে পরিচিত মুফতি ফয়জুল্লাহ, আবুল হাসনাত আমিনী, মাওলানা সলিমুল্লাহ ও মাইনুদ্দিন রুহীকে নতুন ঘোষিত এই কমিটিতে রাখা হয়নি।
নতুন কমিটির বিষয়ে মাওলানা আজিজুল হক ইসলামাবাদী  বলেন, যাবতীয় যাছাই-বাছাই শেষে আমাদের মোহতারাম আমীর ও মহাসচিব নতুন কমিটি ঘোষণা করেছেন। আশা করি  দ্বীন ইসলাম ও জাতির এই ক্রান্তিলগ্নে নতুন এই নেতৃত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।