ঢাকা, বৃহস্পতিবার ২ই মে ২০২৪ , বাংলা - 

বেহায়াপনা নির্বাচন হতে দেবো না: দুদু

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-08-24, 12.00 AM
বেহায়াপনা নির্বাচন হতে দেবো না: দুদু

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে  বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক ছাত্রনেতা শামসুজ্জামান দুদু বলেছেন, আপনি আরও একবার ক্ষমতায় থাকার জন্য দেশে দেশে ঘুরে বেড়াচ্ছেন।দেশে দেশে রাজনীতিবিদদের পাঠাচ্ছেন। বিভিন্ন দেশের সাথে লবিং করছেন। কোন লবিংয়ে কাজ হবে না। ২০১৪ ও ১৮ সালের নির্বাচনের মত বেহায়াপনা নির্বাচন আর এদেশের মানুষ হতে দেবে না। ২০১৪ ও ১৮ সালের নির্বাচনের মত সাজানো গোছানো নির্বাচন করে আপনি ক্ষমতায় থাকতে পারবেন না। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে বিএনপির চেয়ারপারসনের বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শামসুজ্জামান দুদু বলেন,’ এর আগে পশ্চিমা দেশগুলো আপনার (হাসিনা)থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। অতি সম্প্রতি ভারত যেভাবে কথা বলছে তাতে মনে হচ্ছে ভারত ও আপনার সাথে নাই। এদেশের মানুষ সিদ্ধান্ত নিয়ে ফেলেছে আগামী নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হবে। এদেশের জনগণ, পেশাজীবী, রাজনীতিবিদরা সিদ্ধান্ত নিয়ে ফেলেছে এটা যদি আপনি বুঝতে অক্ষম হন তাহলে আপনার বিদায়টা খুব ভালোভাবে হবে এটা এখন আমরা বলতে পারব না।
দুদু বলেন, নির্বাচন হবে এ বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে আর সে নির্বাচন হবে কেয়ারটেকার সরকারের অধীনে। শেখ হাসিনার অধীনে বাংলাদেশে আর কোন নির্বাচন হবে না। হওয়ার কোন কারণ নাই। আপনি (শেখ হাসিনা) যে ওয়াদা করেছিলেন দশ টাকা কেজি চাউল খাওয়াবেন। কৃষকের ঘরে ঘরে সার পৌঁছে দেবেন সেটা দিতে পারেন নাই। এখন তিন চার গুণ বেশি দাম। ঘরে ঘরে চাকরি দেওয়ার কথা বলেছিলেন কিন্তু কোটি কোটি শিক্ষিত বেকার যুবক চাকরি না পেয়ে অনেকে আত্মহত্যা করছে। একটা কঠিন সময় পার করছে দেশ। নেতাকর্মীদের কুবুদ্ধ ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে  বিএনপির এই নেতা বলেন, আসেন সবাই ঐক্যবদ্ধ হই। এই অক্ষম অপদার্থ সরকারকে পদত্যাগ করতে যে আন্দোলন চলছে এই আন্দোলন আরো জোরদার করতে রাস্তায় নেমে আসি।দেশের এই অবস্থার একমাত্র মীমাংসা রাজপথে হতে পারে। এর আগে ৯০ হয়েছে। ৮৯ তে হয়েছে এবারও হবে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, একটি মিথ্যা মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে। তিনি অসুস্থ ডাক্তার বলেছে বাংলাদেশে তার আর চিকিৎসা নাই। তারপরও তাকে এই সরকার বিদেশে চিকিৎসার জন্য যেতে দিচ্ছে না। কয়েকজন এমপি ও মন্ত্রী যারা দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত তারাও বিদেশে গিয়ে চিকিৎসা নিচ্ছে। কিন্তু দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য যেতে দিচ্ছে না এই সরকার। আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন,মৎসজীবি দলের সদস্য সচিব আব্দুর রহিম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রাশেদুল হক প্রমখ।