ঢাকা, রবিবার ১৯ই মে ২০২৪ , বাংলা - 

লাদাখে ৯ ভারতীয় সেনার মৃত্যু

ডেস্ক নিউজ।। ঢাকাপ্রেস২৪.কম

2023-08-20, 12.00 AM
লাদাখে ৯ ভারতীয় সেনার মৃত্যু

ভারত শাসিত লাদাখের কিয়ারিতে একটি সড়ক থেকে নদীতে গাড়ি ছিটকে পড়ে ৯ সেনা সদস্যের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও এক সেনা। আহতের অবস্থা বেশ আশঙ্কাজনক।  শনিবার (১৯ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে দ্য টাইমস অব ইন্ডিয়া।ভারতীয় সেনাবাহিনীর বরাতে গণমাধ্যমটি জানিয়েছে, একজন জুনিয়র কমিশনড অফিসার ও ৯ জওয়ানসহ মোট ১০ জন ছিলেন ওই গাড়িটিতে। গ্যারিসন থেকে লেহের দিকে ৫টি গাড়ির বহর নিয়ে যাওয়ার পথে কিয়ারিতে দুর্ঘটনাটি ঘটে।একইরকম তথ্য দিয়েছে আরেক ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। স্থানীয় কর্মকর্তাদের বরাতে গণমাধ্যমটি জানিয়েছে, লাদাখের লেহ শহর থেকে ১৫০ কিলোমিটার দূরে কিয়ারি এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। সেনাবাহিনীর ওই গাড়িতে ১০ জন সৈন্য ছিলেন।  জানা গেছে, শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় চাকা পিছলে খাদ বেয়ে নদীতে পড়ে যায় ১০ সেনা সদস্যসহ গাড়িটি। খবর পেয়ে উদ্ধার অভিযানে নামে স্থানীয় পুলিশ। দশ সেনাকে হাসপাতালে নেওয়ার পর আটজনকে মৃত ঘোষণা করা হয়। পরে মৃত্যু হয় আরও একজনের।  

এদিকে এ দুর্ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এক্সে দেওয়া এক পোস্টে  হতাহত সেনা সদস্যদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন মোদি।

তিনি বলেন, লেহ এর দুর্ঘটনা খুবই দুঃখজনক। আমরা আমাদের ভারতীয় সেনাদের হারিয়েছি। জাতির প্রতি তাদের অবদান সর্বদা স্মরণ করা হবে।উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে প্রায় একইরকম সড়ক দুর্ঘটনায় ১৬ ভারতীয় সেনা সদস্যের মৃত্যু ঘটে। ২৩ ডিসেম্বর উত্তর সিকিমে খাদে গাড়ি পড়ে গিয়ে মর্মান্তিক মৃত্যু হয়েছিল তাদের।