ঢাকা, শনিবার ৪ই মে ২০২৪ , বাংলা - 

রিজভীর বিরুদ্ধে মামলা হিরো আলমের

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-08-07, 12.00 AM
রিজভীর বিরুদ্ধে মামলা হিরো আলমের

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম ওরফে হিরো আলম। বিএনপি নেতা রিজভী তাকে ‘অর্ধপাগল’ ও ‘অর্ধশিক্ষিত’ বলায় ৫০ কোটি টাকার মানহানি হয়েছে বলে মামলার আরজিতে তিনি দাবি করেছেন।সোমবার (০৭ আগস্ট) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে গিয়ে এই মামলার আবেদন করেন ঢাকা-১৭ আসনের স্বতন্ত্র প্রার্থী হিরো আলম।গত ১৮ জুলাই রাজশাহী নগরীর ভুবন মোহন শহীদ মিনার পার্কে বিএনপির পদযাত্রা কর্মসূচির উদ্বোধনকালে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হিরো আলমকে ‘অর্ধপাগল’ হিসেবে অভিহিত করেন।এ সময় রিজভী সরকারের সমালোচনা করতে গিয়ে বলেছিলেন, “হিরো আলমের মতো একটা অর্ধ পাগল, অর্ধ শিক্ষিত, একটা লোক, সে নির্বাচন করছে, মানে রুচি কতটা বিকৃত হলে পরে এরা এ কাজ করতে পারে। ”

 

রিজভীর বিরুদ্ধে অভিযোগ নিয়ে রোববার (০৬ আগস্ট) ঢাকায় গোয়েন্দা পুলিশের কার্যালয়ে গিয়েছিলেন হিরো আলম। গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ তাকে মধ্যাহ্ন ভোজ করান। তবে মামলা না নিয়ে হিরো আলমকে আদালতে যাওয়ার পরামর্শ দেন ডিবি কর্মকর্তারা।

 

ডিবি কার্যালয়ে দেওয়া অভিযোগে বলা হয়, গত ৫ আগস্ট সোশাল মিডিয়ায় একটি ভিডিও দেখেন হিরো আলম, যেখানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হাজারো জনতার সামনে বক্তব্যে তার প্রসঙ্গ টানেন। বক্তব্য প্রদানকালে তিনি বলেন যে, “হিরো আলমের মতো একটা অর্ধ পাগল, অর্ধ শিক্ষিত, একটা লোক, সে নির্বাচন করছে, মানে রুচি কতটা বিকৃত হলে পরে এরা এ কাজ করতে পারে। ”

 

হিরো আলম বলছেন, “ওই ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে মুহূর্তে ভাইরাল হয়। আমি জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২০১৮ সালে বগুড়া-৪ আসন থেকে এবং ২০২৩ সালে বগুড়া-৪ ও বগুড়া-৬ আসন এবং ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করি। বাংলাদেশ নির্বাচন কমিশনের চুলচেরা বিশ্লেষণে আমি একজন সুস্থ, নিবার্চন করার জন্য উপযুক্ত নাগরিক হিসাবে তিনবার প্রমাণিত হয়েছি। ”

 

হিরো আলম আরও লিখেছেন, “জনাব রুহুল কবির রিজভীর আক্রমণাত্মক মানহানিকর বক্তব্যের কারণে আমি মান-সম্মানহানিসহ সামাজিকভাবে চরম হেয় প্রতিপন্ন হয়েছি। ”

 

“তাছাড়া তার (রিজভী) এই অপমানকর/আপত্তিকর বক্তব্যের কারণে আমি বিএনপির নেতা/কর্মী তথা রাজনৈতিক সন্ত্রাসীদের হামলা/হয়রানির আশঙ্কা করিতেছি। ”

 

হিরো আলমের অভিযোগের বিষয়ে জানতে চাইলে রুহুল কবির রিজভী রোববার (০৬ আগস্ট) সাংবাদিকদের বলেন, “আমি তো তার পক্ষে ও ছাত্রলীগের সন্ত্রাসী হামলার বিরুদ্ধে কথা বলেছি। এই অভিযোগটাই মিথ্যা। ২৪/২০ দিন আগে রাজশাহীতে দলীয় একটি কর্মসূচিতে বলেছিলাম যে, হিরো আলমের মতো একটা নিরীহ ছেলেকে আওয়ামী সন্ত্রাসীরা আঘাত করল। কেন? সে আওয়ামী লীগের প্রার্থী আরাফাতের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন। ”রিজভী বলেন, “এখন ওই বক্তব্যকে হঠাৎ ভিন্নভাবে কালার দেওয়ার জন্য এই অভিযোগ আনা হয়েছে। উদ্দেশ্য কী? উদ্দেশ্য একটাই, আন্দোলন থেকে জনদৃষ্টি ফেরানো। ”তিনি আরও বলেন, “আমি মনে করি, এসব করে কোনো লাভ হবে না। আমরা জানতে পেরেছি, সরকারের এজেন্সিরা ডেকে এনে এসব কাজ করাচ্ছে। আমাদের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দেওয়া হয়েছে, দেওয়া হচ্ছে। সুতরাং সরকারের নির্দেশনায় আরো মামলা হলে তাতে আমরা ভীত নই। ”