ঢাকা, সোমবার ৬ই মে ২০২৪ , বাংলা - 

উত্তরা,মাতুয়াইল ও সিদ্ধিরগঞ্জে সংর্ঘষ

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-07-29, 12.00 AM
উত্তরা,মাতুয়াইল ও সিদ্ধিরগঞ্জে সংর্ঘষ

উত্তরায় বিএনএস সেন্টার এলাকা থেকে বিএনপিকর্মী সন্দেহে মো. আসাদুজ্জামান ও ফারুক ইসলাম নামে দুজনকে আটক করেছে পুলিশ। বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি নেতাকর্মীরা হঠাৎ বিএনএস সেন্টারের সামনে জড়ো হতে থাকেন। এসময় পুলিশ তাদের বাধা দেয়। জবাবে বিএনপি কর্মীরা বলেন, তারা সড়ক অবরোধ করবেন না। সড়কের একপাশে অবস্থান কর্মসূচি পালন করবেন।লিশের ট্রাফিক উত্তরা বিভাগের পুলিশ কমিশনার আসাদুজ্জামান জানান, বিএনপি এখন অবস্থান কর্মসূচি পালন করার জন্য অনুমতি নেয়নি। তাদের এখানে অবস্থানের জন্য অনুমতি দেওয়া হবে না। সাড়ে ১২টায় উত্তরায় সংঘর্ষ চলছে। বিএনপি কর্মীরা দখলে নিয়েছে সড়ক। বিএনপির কয়েক হাজার নেতাকর্মী রাস্তা অবরোধ করে স্লোগান দিচ্ছেন।

 

 এদিকে  মাতুয়াইলে অবস্থান নিয়েছেন বিএনপি নেতাকর্মীরা। সেখান থেকে তাদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষ বাধে পুলিশের সঙ্গে। শনিবার দুপুর পৌনে ১২টার দিকে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে কাঁদানে গ্যাস ছুঁড়ছে পুলিশ। বিএনপি নেতাকর্মীরাও ইট-পাটকেল ছুড়ছেন। সংঘর্ষের এক পর্যায়ে সড়কে থাকা একটি বাসে আগুন ধরিয়ে দেন বিএনপি নেতাকর্মীরা। অবস্থান কর্মসূচি পালনকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিএনপির সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পাঁচ নেতাকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শনিবার (২৯ জুলাই) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ উপজেলার শিমরাইল মোড় থেকে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে দুজনের পরিচয় মিলেছে। তারা হলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, নারায়ণগঞ্জ মহানগর যুবদল নেতা সাগর প্রধান।

নারায়ণগঞ্জের চিটাগাং রোডে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিএনপির পাঁচ নেতাকর্মী গুলিবিদ্ধ এবং পাঁচ নেতাকে আটক করেছে পুলিশ।

 
 

 

এ সময় বিএনপি নেতাকর্মীদের ইটের আঘাতে সিদ্ধিরগঞ্জ থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফাসহ আহত হয়েছেন ছয় পুলিশ সদস্য।

শনিবার (২৯ জুলাই) দুপুর পৌনে ১২ টায় এ ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধদের মধ্যে ফতুল্লা থানা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম টিটুর চোখে গুলিবিদ্ধ হয়ে তিনি গুরুতর আহত অবস্থায় আছেন। বাকি গুলিবিদ্ধদের নাম তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

আটকরা হলেন-মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদর থানা বিএনপির সভাপতি আনোয়ার প্রধান, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সাগর প্রধানসহ পাঁচ জন।

জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, আমরা জনগণের জানমালের রক্ষায় যা দরকার তাই করব।