ঢাকা, মঙ্গলবার ২৫ই জুন ২০২৪ , বাংলা - 

শেখ হাসিনার বিকল্প শুধু তিনিই:আকবার

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-07-16, 12.00 AM
শেখ হাসিনার বিকল্প শুধু তিনিই:আকবার

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প শুধু শেখ হাসিনাই বলে মন্তব্য করেছেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত ব্যবসায়ী সম্মেলনে যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।দীর্ঘ সময়ের অভিজ্ঞতার আলোকে দেশ পরিচালনায় শেখ হাসিনা যে কৃতিত্ব দেখিয়েছেন; সে বিবেচনায় আগামী দিনে তাকেই প্রয়োজন বলেও মন্তব্য করেন আহমেদ আকবর সোবহান। এ সময় ব্যবসায়ীরা শেখ হাসিনার সঙ্গে রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।শনিবার (১৫ জুলাই) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ী সম্মেলন আয়োজিত হয় এফবিসিসিআইয়ের উদ্যোগে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বাণিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। আমন্ত্রিত অতিথি হিসেবে দেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ, বিভিন্ন চেম্বার, অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত আছেন।

 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের ম্যান্ডেট পেয়ে গেছেন বলে মন্তব্যও করেন বসুন্ধরা চেয়ারম্যান। তিনি বলেন, এখানে যে কজন ব্যবসায়ী আছেন- তারা এ দেশের মেরুদণ্ড-চাবিকাঠি বলেন তারা এ দেশ পরিচালনা করেন। এখন তো আপনার ম্যান্ডেট সম্পর্কে আমার মনে হয় না কারও কোনো সংশয় আছে।

 

এ সময় দেশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কী কী করেছেন তা সংক্ষিপ্ত আকারে তুলে ধরেন। এ সময় বলেন, উনার সম্পর্কে বলতে গেলে আগামী সাত দিনেও শেষ হবে না। উনি প্রথমেই কাজ করেছেন আমাদের গ্রামীণ অর্থনীতি নিয়ে। সবাই বলেছে শেখ হাসিনা বার বার। আমি বলবো, আমরা যেমন বঙ্গবন্ধুর কোনো বিকল্প পাইনি। আজকে শেখ হাসিনার বিকল্পও শুধু শেখ হাসিনা।

 

আহমেদ আকবর সোবহান বলেন, আমাদের সব রাজনীতির মূল লক্ষ্য অর্থনীতি। এ দেশের কোটি মানুষের অর্থনৈতিক উন্নয়ন। মানুষের অর্থনৈতিক উন্নতি করতে হবে। এক সময় বঙ্গবন্ধুর বাংলাদেশ বলতো, এখন বঙ্গবন্ধু প্লাস শেখ হাসিনার বাংলাদেশ বলে। সি ইজ এ ব্র্যান্ড ওব দ্য ওয়ার্ল্ড। সারা দেশ আজকে বিস্ময়ে তাকিয়ে থাকে কী এমন জাদুর কাঠি আছে সেটা দিয়ে সারা বিশ্বকে তিনি আকর্ষণ করেন। সারা বিশ্বের মানুষের কাছে আজকে কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন আমাদের প্রধানমন্ত্রী।

 

আরও পড়ুন: দেশের জনগণ ও ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীর সঙ্গেই আছে: বসুন্ধরা চেয়ারম্যান

 

এ অনুষ্ঠানে শেখ হাসিনার প্রশংসা করে বসুন্ধরা চেয়ারম্যান আরও বলেন, প্রধানমন্ত্রী যে দিক নির্দেশনা দিচ্ছেন, সে অনুযায়ী যদি আমরা এগিয়ে যাই তাহলে এদেশে গরিব মানুষ বলে কোনো শব্দ থাকবে না। আমাদের ১৭ কোটি মানুষ একটা শক্তি। এখানে একশভাগ মানুষ বর্তমান সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ম্যান্ডেট দিয়েছেন। আমরা ব্যবসায়ীরা আছি। আজীবন আপনার সঙ্গে থাকবো, আমৃত্যু আপনার সঙ্গে থাকবো। কারণ, আপনার ব্যতিক্রম তো আপনি। আজ সারা দুনিয়ার চমক শেখ হাসিনা। শেখ হাসিনা সারা দুনিয়াকে আকৃষ্ট করতে পারেন। ইউরোপ-আমেরিকা-ভারত এবং কূটনীতির দিকে তিনি আমাদের দেশকে একটা মিডল অবস্থানে রাখছে। আমাদের সঙ্গে সবার ভালো সম্পর্ক। কারও সঙ্গে খারাপ সম্পর্ক নেই। তার যে একটা অভিজ্ঞতা, ২০-২৫ বছর প্রধানমন্ত্রী হিসেবে যে অভিজ্ঞতা, এটা আরেক জনের ২০ বছর লাগবে। সুতরাং আমাদের সার্বক্ষণিক উনার সেবা নিতে হবে।

 

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি এ সময় আরও বলেন, সব থেকে একটাই কথা, সারা দেশ, সারা দেশের মানুষ, ব্যবসায়ী আপনার সঙ্গে আছে। এ ব্যাপারে কোনো দ্বিমত নেই। দ্বিমত থাকার কারও কোনো অবকাশ নেই। প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টার ১৮ ঘণ্টা আপনি দেশের মানুষের জন্য কাজ করেন ৬ ঘণ্টা হয়তো বাবা-মা-ভাইবোন সবার কথা ভাবতে হয়। আপনাকে বিনিদ্র রজনীও কাটাতে হয়। আমরা যদি সেই সব চিন্তা করি তাহলে ঘর থেকে বের হতাম না। আপনার দুঃখ আমরা শেয়ার করতে পারবো না, কিন্তু আমরা সবাই সারা বাংলাদেশের মানুষ বলি- বঙ্গবন্ধুর যে প্রতিশ্রুতি তা বাস্তবায়নের জন্য আপনি চ্যালেঞ্জ নিয়েছেন।

 

সব শেষে পদ্মা সেতু নির্মাণে শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করে আহমেদ আকবর সোবহান বলেন, পদ্মা সেতু নির্মাণের সময় এয়ারপোর্টটা হওয়ার কথা। কিন্তু বিভিন্ন মিডিয়ার কারণে হলো না। এই সেতু নিয়ে কত রকমের ষড়যন্ত্র। তারপরেও আমাদের নেত্রী সাহসের সঙ্গে মোকাবিলা করেছেন। আল্লাহ উনাকে দীর্ঘজীবী করুক। দেশকে এগিয়ে নেওয়ার জন্য উনার বিকল্প শুধু উনি। এ সময় উপস্থিত সবাই ও দেশবাসীর প্রতি শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।