ঢাকা, সোমবার ৬ই মে ২০২৪ , বাংলা - 

খালেদা জিয়ার অবস্থা ‘কিছুটা ভালো’

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-06-26, 12.00 AM
খালেদা জিয়ার অবস্থা ‘কিছুটা ভালো’

খালেদা জিয়ার শারীরিক অবস্থা বর্তমানে ‘কিছুটা ভালো’ হলেও অসুস্থতার ‘ঝুঁকি’ আছেন বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।গতকাল রাতে গুলশানে ‘ফিরোজা’য় সাক্ষাত করতে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।রোববার বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে দলের চেয়ারপারসনের সর্বশেষ অবস্থার কথা জানান তিনি।মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘‘ ম্যাডাম এবার হাসপাতাল থেকে ফিরে আসার পরে একটু ভালো আছেন, বেটার আছেন। উনার যে সমস্যাগুলো আগে ছিলো সেগুলো এখন আর নেই। সি ফিল বেটার আরকি।”

‘‘ কিন্তু উনার(খালেদা জিয়া) মূল প্রোভলেমগুলোর সলভ হওয়ার সম্ভাবনা নাই। কারণ উনার মূল সমস্যা লিভার সিরোসিস আছে, সিরিয়াস আর্থ্ইাটিস আছে, হার্টের প্রোভলেম আছেৃ এগুলোর জন্যে তার বার বার ডাক্তার সাহেবরা বলেছেন, মেডিকেল বোর্ড বলছেন, বাইরের বিশেষায়িত হাসপাতালে তার চিকিতসা করার প্রয়োজন আছে। সেটা তো হচ্ছে না। সেজন্য যেটা আমরা বলি উনার রিকস(ঝুঁকি) সেটা থেকে যাচ্ছে।”  ‘হঠাত অসুস্থ হয়ে পড়লে গত ১৩ জুন রাতে বিএনপি চেয়ারপারসনকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৫দিন চিকিতসাধীন থাকার পর গত ১৭ জুন বাসায় ফেরেন তিনি।

 

তখন তার ব্যক্তিগত চিকিতসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের জানান, অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড হাসপাতাল থেকে ছুটি দিলেও বাসায় ম্যাডামের চিকিতসা চলবে।

 

৭৮ বছর বয়েসী সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আথ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা ও লিভারের রোগ, হৃদরোগে ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতার নিয়ে তাকে হাসপাতালে চিকিতসা নিতে হয়েছে।গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রের রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিকেল বোর্ডের চিকিতসকরা।