ঢাকা, শনিবার ২৭ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

ভুল চিকিৎসায় মারাগেল মা’ও

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-06-18, 12.00 AM
ভুল চিকিৎসায় মারাগেল মা’ও

ঢাকা: রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালের চিকিৎসকদের ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণার শিকার মাহবুবা রহমান আঁখিও মারা গেছেন। রোববার (১৮ জুন) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।এ তথ্য নিশ্চিত করেছেন আঁখির চাচাতো ভাই শাখাওয়াত হোসেন শামীম। তিনি জানান, দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে আঁখি মারা গেছেন।পরে দুপুর সোয়া ২টার দিকে আঁখির স্বামী ইয়াকুব আলী সুমনও এ তথ্য নিশ্চিত করেন। গত বুধবার (১৪ জুন) সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণার শিকার হন আঁখি। এ সময় তিনি মৃত্যু ঝুঁকিতে পড়েন। তার আগে গত ৯ জুন দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে প্রসব ব্যথা ওঠায় আঁখিকে সেন্ট্রাল হাসপাতালে ডা. সংযুক্তা সাহার অধীনে ভর্তি করানো হয়। কিন্তু হাসপাতালের দ্বি-চারিতায় তার সন্তানের মৃত্যু হয়।

এ ঘটনায় ধানমন্ডি থানায় মোট ছয়জনের নাম উল্লেখ ও আরও ৫/৬ জনকে অজ্ঞাত আসামি করে ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ এনে মামলা করেন ইয়াকুব আলী। মামলায় হাসপাতালের চিকিৎসক ডা. সংযুক্তার নামও রয়েছে।মামলার পর সেন্ট্রাল হাসপাতালের চিকিৎসক শাহজাদী ও মুন্নাকে গ্রেপ্তার করে ধানমন্ডি থানা পুলিশ। উল্লেখ্য, গত তিন মাস ধরে সেন্ট্রাল হাসপাতালের গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সংযুক্তা সাহার অধীনে চিকিৎসা নিচ্ছিলেন মাহবুবা রহমান আঁখি। তার শারীরিক অবস্থা স্বাভাবিক ছিল। নরমাল ডেলিভারির মাধ্যমেই আঁখির সন্তান প্রসব সম্ভব বলে আশ্বস্ত করেছিলেন ডা. সংযুক্তা সাহা।

গত ৯ জুন আঁখিকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা তার পরিবারের সঙ্গে ডা. সংযুক্তা সাহাকে নিয়ে মিথ্যাচার করে। তাদের জানানো হয়, সংযুক্তা অপারেশন থিয়েটারে কাজ করছেন। কিন্তু আদৌ তিনি হাসপাতালে ছিলেন না।