ঢাকা, শনিবার ২৭ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

ঢাবির হলে সংষর্ষে আহত ১০

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-06-18, 12.00 AM
ঢাবির হলে সংষর্ষে আহত ১০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুটি আবাসিক হলে ছাত্রদের কক্ষ দখলকে কেন্দ্র ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (১৭ জুন) মধ্যরাতে এই সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সংঘর্ষে জড়ানো দুটি গ্রুপের একটি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি মাজহারুল কবির শয়নের এবং অন্যটি সাধারণ সম্পাদকের তানবীর হাসান সৈকতের অনুসারী। তারা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হল ও ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলের কক্ষ দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ান।প্রত্যক্ষদর্শীরা জানান, মাস্টারদা সূর্যসেন হলের ২০৪ নম্বর রুমকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে। জান গেছে, রাত ১১টা থেকে রুম দখল নিয়ে মহড়া দিচ্ছিল হলের সভাপতি মাজহারুল কবির শয়নের অনুসারীরা। রাত ১২টার দিকে তারা ২০৪ নং রুমে ঢুকে এসে আবাসিক শিক্ষার্থী মোস্তফা ইকবার হৃদয় ও জাহিদ হাসানের (সৈকতের অনুসারী) জিনিসপত্র রুম থেকে ফেলে দিয়ে বের হয়ে যেতে বলে।

 

পরবর্তী সময়ে এ নিয়ে দীর্ঘক্ষণ উত্তেজনা চলে। রাত সোয়া ১টার দিকে সৈকতের অনুসারীরা দলবদ্ধ হয়ে গিয়ে তাদের রুম থেকে বের হয়ে যেতে বলে। এই সময় হলের অন্যদিক থেকে শয়নের গ্রুপের ৩০ থেকে ৪০ জন নেতাকর্মীরা লাঠি, স্ট্যাম্প ইত্যাদি দিয়ে আক্রমণ করে। এতে দুই গ্রুপের অন্তত ১০ জনের মতো আহত হয়েছেন। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলেও জানা গেছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।আহত হয়ে চিকিৎসা নিতে যাওয়া দুইজন হলেন- জাপানিজ স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মো. সুজন (শয়ন গ্রুপ) ও যোগাযোগ বৈকল্য বিভাগের জাবের বিন আমিন।

 

সংঘর্ষের দুই পক্ষই পর হল গেটে অবস্থান নেয়। এক পক্ষ অপর পক্ষকে উদ্দেশ্য করে স্লোগান ও উত্তপ্ত বাক্যবিনিময় হয়। রাত পৌনে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত হলে এসে দুই পক্ষকে শান্ত করেন।ছাত্রলীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, নেতারা বসে রাতেই সমাধান করে দিয়েছেন।