ঢাকা, বৃহস্পতিবার ১৮ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

আটক জামায়াত নেতাদের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-06-07, 12.00 AM
আটক জামায়াত নেতাদের বিরুদ্ধে মামলা

রাজধানীর বনানী থানা এলাকা থেকে জামায়াত নেতা তাজুল ইসলাম ও মাওলানা রাফিসহ আটক জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মীর বিরুদ্ধে বনানী থানায় মামলা হয়েছে। বুধবার (৭ জুন) সকালে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান  এ তথ্য জানিয়েছেন।এর আগে মঙ্গলবার দিনগত রাত সাড়ে ৯টার দিকে বনানীর ওয়্যারলেস গেট এলাকা থেকে বনানী থানা জামায়াতের ১০ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারদের মধ্যে বনানী থানা জামায়াতের আমির তাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল মাওলানা মো. রাফি রয়েছেন।পুলিশ জানিয়েছে, বনানী ওয়্যারলেস গেট নবাবী রেস্টুরেন্টে নাশকতার উদ্দেশে গোপন বৈঠক করার সময় তাদের আটক করা হয়।

 

ওসি মোস্তাফিজুর বলেন, আগামী ১০ জুনের ঢাকায় বিক্ষোভ সমাবেশ ঘিরে মঙ্গলবার রাতে তারা গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনা করছিল। এসময় ১০ জনকে আটক করা হয়।

 

আগামী ১০ জুন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছে জামায়াত। এজন্য গতকাল মঙ্গলবার ডিএমপির কাছে অনুমতি চেয়ে আবেদনপত্র দেওয়া হয়েছে। ডিএমপি আবেদন গ্রহণ করলেও জামায়াতকে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে কি না, সে বিষয়ে পরে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন ডিএমপি সদরদপ্তরের যুগ্ম-কমিশনার (অপারেশনস্) বিপ্লব কুমার সরকার।দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ দলের নেতা ও অন্য ওলামাদের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে গত সোমবার (৫ জুন) রাজধানীতে পূর্বঘোষিত বিক্ষোভ সমাবেশ কর্মসূচি করার কথা ছিল জামায়াতের। কিন্তু কর্মদিবস ও অফিস-আদালত সবকিছু খোলা থাকায় জনদুর্ভোগের কারণ দেখিয়ে ডিএমপি সমাবেশের অনুমতি দেয়নি। পরে কর্মসূচি স্থগিত ঘোষণা করে জামায়াত।ওইদিনই বিকেলেই ১০ জুন দুপুর ২টা থেকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা দেয় জামায়াত।