ঢাকা, বুধবার ২৪ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

ভাঁওতাবাজী শুরু আওয়ামী লীগের

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-05-23, 12.00 AM
ভাঁওতাবাজী শুরু আওয়ামী লীগের

সরকার দেশকে নরক রাষ্ট্রে পরিণত করেছে। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে ভয়াবহ আওয়ামী তান্ডব আর তামাশা ও ভাঁওতাবাজীর নাটক শুরু করেছে। পত্র-পত্রিকা, ইলেক্ট্রনিক ও সোস্যাল মিডিয়ায় নানা রকম গুজব ছড়িয়ে গণমানুষকে বিভ্রান্ত করতে মাঠে নামানো হয়েছে সরকারের ‘পেইড বাহিনী’। নিশ্চিত পতনের মুখে দাঁড়িয়ে থাকা নিশিরাতের সরকারের ভিত্তিমূল হচ্ছে এখন দলীয় গুন্ডাবাহিনী, দলানুগত আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী আর অপপ্রচার ও উদ্ভট চাপাবাজী। ইতোমধ্যেই দেশ-বিদেশ থেকে ‘লালকার্ড’ পাওয়া শুরু হয়েছে। নিশিরাতের প্রধানমন্ত্রী পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্ত সফর করে সবকিছুর বিনিময়ে ক্ষমতায় থাকার জন্য ধর্ণা দিয়ে কোথাও পাত্তা পাচ্ছেন না। গোটা পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন শেখ হাসিনা।

গ্রেফতার, আহত ও হামলার তালিকা ঃ

 রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে না পেয়ে তার আপন ছোট ভাই মুক্তা, বড় মেয়ের জামাই জেলা যুবদলে যুগ্ম আহ্বায়ক জিয়া এবং আবু সাঈদ চাঁদ এর পিএস জালালের স্ত্রী, শাশুড়ি ও ছোট ভাইকে গ্রেফতার করেছে পুলিশ।

 রাজশাহী মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম হুদা, রাজশাহী মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ শরিফুল ইসলাম জনি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য রাজন আলী, ২৮ নং ওয়ার্ড যুবদল নেতা মোঃ শুক্কুর আলীসহ মোট ৩০ জন নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। এছাড়াও রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রদলের সদস্য নুরুউদ্দিন আবিরকে ছাত্রলীগ সন্ত্রাসীরা পিটিয়ে গুরুতর জখম করে, সে এখন রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন আছে।

 ছাত্রলীগ ও যুবলীগ সন্ত্রাসীরা আজ যশোর জেলাধীন মেলান্দহ বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে।    

 গাইবান্ধা জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম লিপন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তারেকুজ্জামান তারেক, ছাত্রদলের সহ-সভাপতি ইমাম হোসেন দুলাল, যুগ্ম সম্পাদক ইমাম হাসান আলাল, যুগ্ম সম্পাদক মিরাজুজ্জামান রবিন ও সদর পৌর যুবদল নেতা কেনান হক্কানীকে গতরাতে গ্রেফতার করেছে পুলিশ।

 গতকাল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু’র সাথে কোর্টে দেখা করতে গেলে কোর্ট প্রঙ্গন থেকে জাসাস কেন্দ্রীয় কমিটি সদস্য নাসির উদ্দীন মিলনকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

 বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও মহিলা দলের ময়মনসিহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাভোকেট আরিফা জেসমিন নাহিনের বাসায় আওয়ামী সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। পাগলা থানা বিএনপি’র সদস্য ও ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক বশির আহমেদ মন্ডল, থানা যুবদল নেতা হাকিম সরকার, স্বেচ্ছাসেবক দল নেতা রবিন মিয়া ও দত্ত্বের বাজার ইউনিয়ন শ্রমিকদল নেতা আলীকে গতকাল গ্রেফতার করে পুলিশ। এছাড়াও গভীর রাতে আওয়ামী সন্ত্রাসীদের সাথে নিয়ে পুলিশ বিএনপি নেতাকর্মীদে বাড়ীতে-বাড়ীতে তল্লাশি চালাচ্ছে এবং পরিবারের সদস্যদের ভয়ভীতি প্রদর্শন করছে।

 নওগাঁ জেলাধীন আত্রাই উপজেলায় যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা শান্তিপূর্ণ সমাবেশের নামে নওগাঁ জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে বিএনপি’র মনোনীত এমপি প্রার্থী শেখ রেজাউল ইসলাম রেজুর ব্যবসা প্রতিষ্ঠানে ইটপাটকেল নিক্ষেপ করে এবং ভোপড়া ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি মোঃ জুলহাস মন্ডল এর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। এছাড়াও ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা মোল্লা আজাদ মেমোরিয়াল কলেজ শাখা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রিফাতকে একা পেয়ে ব্যাপক মারধর করে গুরুতর আহত করে।

 কুষ্টিয়া জেলাধীন জিয়ারখী ইউনিয়ন বিএনপি’র সভাপতি আবু বক্কর, সদস্য সচিব শফিকুল ইসলামসহ কয়েকজন নেতাকর্মীকে গতকাল গ্রেফতার করে পুলিশ। এছাড়াও কুষ্টিয়া জেলায় ১৯ জন বিএনপি নেতাকর্মীদের নামে একটি মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করে পুলিশ। তিনি অবিলম্বে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির জোর আহবান জানাচ্ছি।