ঢাকা, বৃহস্পতিবার ২ই মে ২০২৪ , বাংলা - 

বিএনিপর স্থায়ী কিমিটর সভা অনুিষ্ঠত

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-05-16, 12.00 AM
বিএনিপর স্থায়ী কিমিটর সভা অনুিষ্ঠত

সোমবার বিএনিপর স্থায়ী কিমিটর সভা অনুিষ্ঠত হয়  । এই সভায় সভাপিতত্ব  করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন,মির্জা আব্বাস,বাবু গয়েশ^র চন্দ্র রায় ,ড. আব্দুল মঈন খান,নজরুল ইসলাম খান,মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ,বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু

 জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ অনুমোদিত হয়। মহাসচিব সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে সভাকে অবহিত করেন।  সভায় বিগত ০৯ মে ২০২৩ইং তারিখে অনুষ্ঠিত জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ পঠিত ও অনুমোদিত হয়। মহাসচিব সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে সভাকে অবহিত করেন।

সভায়, চলমান আন্দোলনে সকল গণতান্ত্রিক শক্তিকে মাঠে নামানোর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। পরবতী সভায় এই বিষয়ে আলোচনার সিদ্ধান্ত হয়।সভায়, ৫ সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ গ্রহণ না করবার যে সিদ্ধান্ত ইতিপূর্বে গ্রহণ করা হয়েছিল তা বাস্তবায়নের লক্ষে এই সরকারের অধিনে বর্তমান নির্বাচন কমিশনারের পরিচালনায় অনুষ্ঠিতব্য নির্বাচনে ভোটারদের অংশ গ্রহণ না করার জন্য আহ্বান জানানো হয়। সভা মনে করে, জাতীয় সংসদ নির্বাচনের পর্বে এই সরকারের অধিনে নির্বাচন কমিশন ঘোষিত সিটি কর্পোরেশন নির্বাচন রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত। এই সরকারের অধিনে কোন নির্বাচনই নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু হবে না বিধায় সিটি কর্পোরেশন নির্বাচনও একই ভাবে সরকার নিয়ন্ত্রিত হবে। এতে জনগণের মতামতের প্রতিফলন ঘটবে না। বিএনপি এই অর্থহীন নির্বাচনে অংশ গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে। বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটি এই প্রহসন মূলক নির্বাচনে অংশ গ্রহণ না করার জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছে।  সভায়, কয়েকটি সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়। সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে সভা মুলতবি করেন।