ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিএনপির কর্মসূচি

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-02-19, 12.00 AM
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিএনপির কর্মসূচি

 ঢাকা : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি কর্মসূচি ঘোষণা করেছে।শুক্রবার সকালে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।  এতে বলা হয়, ২১ ফেব্রুয়ারি ভোর ৬টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হবে।

এর পর কালো ব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে নেতাকর্মীরা জমায়েত হবেন। এর পর ভাষাশহীদদের কবর জিয়ারতে তারা আজিমপুর কবরস্থানে যাবেন। সেখান থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শহীদদের স্মরণে শ্রদ্ধা জানানো হবে।

বেলা ৩টায় ভার্চুয়াল আলোচনাসভা হবে। বিএনপির সিনিয়র নেতৃবৃন্দসহ দেশবরেণ্য বুদ্ধিজীবী ও ভাষাসৈনিকরা এতে অংশ নেবেন। এ ছাড়া সারা দেশে দলের জেলা/মহানগর/উপজেলা/থানাসহ বিভিন্ন ইউনিট কার্যালয়ে ভোর ৬টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন ও স্থানীয় শহীদ মিনারে ভাষাশহীদদের স্মরণে শ্রদ্ধা জানানো হবে।

ওই দিন দেশব্যাপী দলের বিভিন্ন ইউনিট স্থানীয় ব্যবস্থা অনুযায়ী ভাষাশহীদদের স্মরণে আলোচনাসভা করবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।