ঢাকা, রবিবার ১৪ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

স্ত্রী’কে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ২

জেলা প্রতিনিধি।। ঢাকাপ্রেস২৪.কম

2023-03-16, 12.00 AM
স্ত্রী’কে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ২

খাগড়াছড়ির মা‌টিরাঙ্গায় যৌতুকের টাকার জন্য গৃহবধূকে আগুনে পুড়িয়ে মারার মামলায় স্বামী আব্দুর রশিদের মৃত্যুদণ্ড ও ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।বৃহস্পতিবার (১৬ মার্চ) খাগড়াছড়ির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আবু তাহের এ রায় দেন।মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি হলেন- নিহত গৃহবধূ হালিমা বেগমের স্বামী আব্দুর রশীদ। যাবজ্জীবন প্রাপ্ত আসামিরা হলেন- শ্বশুর সাহেব আলী ও তার শ্যালক (সাহেব আলীর) সিরাজুল ইসলাম। আদালত একই সাথে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২ জনকে ৫ লাখ টাকা করে অর্থদণ্ডেও দণ্ডিত করেন।

 

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ জানান, ভিকটিম হালিমা বেগমকে যৌতুকের জন্য প্রায় সময় শারীরিক ও মানসিক নির্যাতন চালাত আসামিরা।

 

২০১২ সালের ২৩ এপ্রিল রাতে হালিমা বেগমের হাত পা বেঁধে শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। এতে শরীরের বিভিন্ন অংশে দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ ঘটনায় নিহতের মা হাসিনা বেগম মাটিরাঙ্গা থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। আদালত ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষ ও নিহতের পরিবার।