ঢাকা, শনিবার ৪ই মে ২০২৪ , বাংলা - 

বিদ্যালয়ের গেট ভে‌ঙ্গে দুই শিক্ষার্থী আহত

এ কে আজাদ, খাগড়াছ‌ড়ি জেলা সংবাদদাতাঃঢাকাপ্রেস২৪.কম

2023-02-22, 12.00 AM
বিদ্যালয়ের গেট ভে‌ঙ্গে দুই শিক্ষার্থী আহত

খাগড়াছড়ি জেলার দীঘিনালার দক্ষিণ রেংকার্য্য শহিদ জব্বার নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গেটের পিলার ভেঙে দুই শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের উদ্ধার করে লংগদু উপজেলার এক হাসপাতালে পাঠানো হয়েছে।বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এসময় প্রথম শ্রেণির শিক্ষার্থী মিম আক্তার (৭) ও আহাদুল ইসলাম (৭) নামে দুইজন আহত হয়।

 

আহতরা একই এলাকার মামুন মিয়ার মেয়ে মিম আক্তার ও মোহাইমেনুল ইসলামের ছেলে আহাদুল ইসলাম।

 

সূ‌ত্রে জানা যায়, গেইটের পিলারে কো‌নো রড ব্যবহার করা হয়নি, তাছাড়া গেইটির পিলার ক‌য়েক মাস পূর্বে ফাটল দেখা যায়। ধারনা করা হ‌চ্ছে‌ বিদ্যালয় কর্তৃপক্ষের উদাসীনতার কারণে এ দুর্ঘটনা ঘটে।

 

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. রেজাউল জানান, বিদ্যালয়ে মাঠে কোন প্রাচীর নেই। তাই বিদ্যালয়ের চারিপাশে বাঁশের ঘেড়া ও ছোট একটি ৩ থেকে ৪ ফিটের একটি ইটের গাথনি দিয়ে একটি গেইট করা হয়েছে। সেই গেইটে দুজন শিশু উঠতে গিয়ে গেইটটি ভেঙে পড়েছে।

 

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রফিকুল ইসলাম জানান, গেইট ভেঙে দুজন আহত হয়েছেন। আমরা তাদের চিকিৎসাসেবা দিচ্ছি।গেইটিটি দ্রুত মেরামত করবো।

 

শিক্ষাথী আহত হওয়ার বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুস্মিতা ত্রিপুরা বলেন, গেটের পিলার ভেঙে দুই শিশু আহতের কথা শুনেছি