ঢাকা, বুধবার ৮ই মে ২০২৪ , বাংলা - 

পাহাড়ের পর্যটন খাত দেখে পর্যটকেরা মুগ্ধ

এ কে আজাদ, খাগড়াছ‌ড়ি জেলা সংবাদদাতাঃঢাকাপ্রেস২৪.কম

2023-02-02, 12.00 AM
পাহাড়ের পর্যটন খাত দেখে পর্যটকেরা মুগ্ধ

খাগড়াছড়ির জেলা প্রশাসক (ডি‌সি) মো. সহিদুজ্জামান পাহাড়ের পর্যটন খাতের প্রাকৃতিক পরিবেশ দেখে পরিবেশপ্রেমী ও পর্যটকেরা মুগ্ধ।তিনি আরও বলেন, ৩০ লাখ শহীদের রক্ত ও ২ লাখ মা-বোনেরা সম্ভ্রমহানির মধ্যদিয়ে অর্জিত লাল-সবুজ পতাকায় আবৃত বাংলাদেশ বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল। বিশেষ করে পাহাড়ের পর্যটনখাতকে ঘিরে দেশের অর্থনীতি সমৃদ্ধ হচ্ছে। এলাকায় কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে।বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলা অডিটোরিয়ামে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরীর সভাপতিত্ব অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 

জেলা প্রশাসক আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্ন ‘স্মার্ট বাংলাদেশ’ গঠন ও রুপকল্প ২০৪১ বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রয়োজন। এই জনপদে শিক্ষা ও স্বাস্থ্যখাতে জনবল ও সরঞ্জাম সংকট নিরসনের বিষয়ে উদ্যোগ নেওয়া হবে। আর উন্নয়নকে বাস্তবে রূপ দিতে হলে সবার আগে আইনশৃঙ্খলা স্বাভাবিকসহ মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং রোধে সবাইকে ভূমিকা রাখতে হবে।

 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন।

 

প্রভাষক মো. মনির হোসেনের সঞ্চালনায় শিক্ষা ও স্বাস্থ্যে জনবল সংকট, সমস্যা ও সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, নবাগত থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও.সি) মো. আনচারুল করিম, সাবেক উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সফিউল আলম চৌধুরী, ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান প্রমুখ।

 

সভায় উপজেলার সকল জনপ্রতিনিধি, হেডম্যান, শিক্ষক প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ প্রতিনিধি এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

শেষে জেলা প্রশাসক সরকারি উচ্চ বিদ্যালয় পরিদর্শন, ইউনিয়ন পরিষদে কম্বল বিতরণ, কমিউনিটি ক্লিনিক পরিদর্শন ও উপজেলার পর্যটনখ্যাত’ ডিসি পার্ক’ পরিদর্শন করেন।