ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

শেরপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি

হামিদুর রহমান, শেরপুর সদর উপজেলা প্রতিনিধি ॥ ঢাকাপ্রেস২৪.কম

2023-01-11, 12.00 AM
শেরপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি

১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছে শেরপুর জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় জেলা কালেক্টরেট চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এর আগের জেলা শহরের চকবাজারস্থ শেরপুর জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানুর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা কালেক্টর চত্বর গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে জেলা কালেক্টরেট চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন দলীয় নেতৃবৃন্দ। শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে মোনাজাতে অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। 

শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব ফখরুল মজিদ খোকন, সাবেক সহ-সভাপতি এডভোকেট মোছাদ্দেক ফেরদৌসী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট সুব্রত দে ভানু, সাবেক সাংগঠনিক বশিরুল ইসলাম সেলু, সাবেক অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান রওশন, সাবেক দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাবেক উপ-দপ্তর সম্পাদক বিনয় কুমার সাহা, সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম আধার, সাবেক মানব সম্পাদক বিষয়ক সম্পাদক শামীম আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আওলাদুল ইসলাম, পৌর আওয়ামী লীগ সভাপতি প্রকাশ দত্ত, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উৎপল, জেলা যুবলীগ সভাপতি মো. হাবিবুর রহমান হাবিব, জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি সোয়েব হাসান শাকিল, জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।   

উল্লেখ্য, ঐতিহাসিক ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এই দিনে তিনি সদ্য-স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। ২৯০ দিন পাকিস্তানের কারাগারে বন্দি থাকার পর এই দিনে দুপুর ১টা ৪১ মিনিটে স্বাধীন দেশের মাটিতে পা রাখেন মুক্তির মহানায়ক। তার আগমনের ছোঁয়ায় পূর্ণতা পায় মহান স্বাধীনতা। সেই থেকে দিনটিকে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করছে দেশ ও জাতি।